মোশাররফের দলের যাত্রা শুরু ১ অক্টোবর

পাকিস্তানের সাবেক সেনাশাসক পারভেজ মোশাররফের রাজনৈতিক দলের যাত্রা শুরু হতে যাচ্ছে আগামী মাসে। ১ অক্টোবর লন্ডনে আনুষ্ঠানিকভাবে দলের নাম এবং কর্মসূচি ঘোষণা করা হবে। ২০১৩ সালে পাকিস্তানে সাধারণ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে নির্বাচনের আগে দেশে ফেরার পরিকল্পনা করছেন মোশাররফ।
মোশাররফের মুখাপাত্র মোহাম্মদ সাইফ পাকিস্তানের ডন পত্রিকাকে বলেন, ১ অক্টোবর লন্ডনে সংবাদ সম্মেলনের মাধ্যমে মোশাররফের রাজনৈতিক যাত্রা শুরু হবে।
গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ৩ অক্টোবর ব্রিটেনের বার্মিংহাম শহরে একটি সমাবেশে ভাষণ দেবেন তিনি। মাস দুয়েক আগে বার্মিংহামেই একটি সমাবেশে পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিকে লক্ষ্য করে জুতা ছুড়েছিলেন এক ব্যক্তি।
মোহাম্মদ সাইফ দাবি করেন, অনেক বাঘা বাঘা রাজনীতিবিদ মোশাররফের সঙ্গে আছেন এবং আরও অনেকে শিগগির তাঁর সঙ্গে যোগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। সাইফ বলেন, ‘গত মার্চ থেকে আমরা দলের সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছি এবং এখন সদস্যসংখ্যা দুই লাখ ছাড়িয়ে গেছে।’
গত সপ্তাহে বিবিসিকে এক সাক্ষাৎকারে মোশাররফ জানান, ২০১৩ সালের সাধারণ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে তিনি নতুন দল গঠন করতে যাচ্ছেন। মোশাররফ আরও জানান, পাকিস্তানের প্রেসিডেন্ট অথবা প্রধানমন্ত্রী হওয়ার ব্যাপারে তিনি আশাবাদী।
তবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি গত সোমবার বলেন, মোশাররফ দেশে ফিরতে চাইলে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি অবশ্যই তাঁকে স্বাগত জানাবেন। কেননা, তাঁর বিরুদ্ধে অনেক মামলা আছে।

No comments

Powered by Blogger.