প্লে-অফে টটেনহামের সামনে ইয়াং বয়েজ

প্রথম ব্রিটিশ ক্লাব হিসেবে ইউরোপ পর্যায়ে বেশ কিছু রেকর্ড গড়ার কৃতিত্ব আছে টটেনহামের। প্রথম ব্রিটিশ ক্লাব হিসেবে ইউরোপের বড় কোনো শিরোপা জিতেছিল তারাই। ১৯৬৩ সালে ইউরোপিয়ান কাপ উইনার্স কাপ জেতা সেই দলটিই ইউরোপের প্রধান টুর্নামেন্টে অনুপস্থিত অনেক দিন হলো।
গতবার লিগ টেবিলে চারে শেষ করে আবারও চ্যাম্পিয়নস লিগের মূল পর্বে খেলার একদম কাছাকাছি চলে এসেছে হ্যারি রেডন্যাপের দল। কেবল পার করতে হবে প্লে-অফ রাউন্ডের বাধা। কাল সেই প্লে-অফের ড্র হয়ে গেল। ১৯৬১-৬২ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল খেলা টটেনহামের প্রতিপক্ষ সুইজারল্যান্ডের ইয়াং বয়েজ। দুই লেগ মিলে জিতলেই চূড়ান্ত পর্বের টিকিট।
শুধু টটেনহাম নয়, প্লে-অফ রাউন্ড থেকে চূড়ান্ত পর্বের টিকিট মিলবে সব মিলে ১০টি দলের। সরাসরি জায়গা করে নেওয়া ২২ দলের সঙ্গে মিলে ৩২ দলকে নিয়ে শুরু হবে গ্রুপ পর্বের লড়াই। আগে থেকেই নির্ধারিত এই ২২ দলের সঙ্গী হচ্ছে কারা, সেটি নির্ধারণ করে দেবে প্লে-অফের এই ২০টি ম্যাচ।
টটেনহামের পাশাপাশি প্লে-অফ রাউন্ডে খেলছে আরও কিছু বড় ক্লাব। সেভিয়া মুখোমুখি হবে পর্তুগালের ব্রাগার। জার্মানির ভের্ডার ব্রেমেনের মুখোমুখি ইতালির সাম্পদোরিয়া। হল্যান্ডের আয়াক্স খেলবে ইউক্রেনের ডায়নামো কিয়েভের বিপক্ষে।

No comments

Powered by Blogger.