আফ্রিদির সেবার মানসিকতা

টেস্ট থেকে অবসর নেওয়ায় হাতে এখন অনেক সময়। সময়টা ভালো কাজেই লাগাচ্ছেন শহীদ আফ্রিদি। পাকিস্তানের বন্যাদুর্গতদের জন্য অর্থ সংগ্রহে পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক এখন আছেন দুবাইয়ে। দুবাইভিত্তিক একটি সংস্থার এই উদ্যোগে এক-দুই কোটি রুপি পাওয়ার আশা করছেন আফ্রিদি। স্মরণকালের ভয়াবহতম বন্যায় গৃহহীন হয়ে পড়েছে পাকিস্তানে উত্তর-পঞ্চিমাঞ্চলের প্রায় ৪০ লাখ লোক।
শুধু এটুকুই নয়, পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটারদের একজন করতে চান আরও বেশি কিছু, ‘বন্যাদুর্গতদের জন্য আমি আরও অনেক কিছু করতে চাই। সময় পেলে আমি নিজেও ওই এলাকাগুলোয় যেতে চাই, ত্রাণ দিতে চাই নিজের হাতে।’ তবে ক্রিকেটার হয়ে ক্রিকেট নিয়ে কথা একদমই না বললে তো আর চলে না। টেস্ট থেকে অবসর নেওয়ার পর থেকেই শোনা যাচ্ছে, আফ্রিদির ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কত্বও কেড়ে নেওয়া হতে পারে। এসব গুজব বলেই কাল উড়িয়ে দিলেন আফ্রিদি, ‘সবকিছুই অনুমাননির্ভর কথাবার্তা। পিসিবি চেয়ারম্যান আমাকে বলেছেন, ওয়ানডে সিরিজে দলে যোগ দিয়ে সামনে থেকে নেতৃত্ব দিতে। আর অধিনায়কত্ব নিয়ে আমি চিন্তিত নই। শুধু খেলোয়াড় হিসেবে দলে থাকলেও আমি পাকিস্তানের সেবা করতে চাই।

No comments

Powered by Blogger.