ভারতে আসছেন নতুন লি

ম্যায় টুমহারা হু’। ২০০৬ সালে ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী আশা ভোঁসলের সঙ্গে গান গেয়ে ব্রেট লি ভাঙা হিন্দিতে উচ্চারণ করেছিলেন, ‘আমি তোমার।’ অস্ট্রেলিয়ার এই সুদর্শন ফাস্ট বোলার এবার পুরো বলিউড ইন্ডাস্ট্রিকেই বলছেন, ‘আমি তোমাদের!’ ওয়েবসাইট।
টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ওয়ানডে, টি-টোয়েন্টি দলেও জায়গা অনিশ্চিত। একসময় ঘণ্টায় ৯৯.৯ মাইল বেগে বল ছোড়া এই আগুনে বোলারের ক্রিকেট-ভবিষ্যৎই একরকম অনিশ্চিত। লি নতুন ক্যারিয়ার শুরু করছেন। তবে আর দশটা তারকা ক্রিকেটারের মতো নয়। ক্রিকেটের বাইরে গিয়ে নতুন পরিচয়ে আবির্ভূত হতে চাইছেন।
তাঁর নতুন ব্যান্ড ‘হোয়াইট শ্যু থিওরি’ নিয়ে যাচ্ছেন ভারত সফরে। আটটির মতো কনসার্ট করার কথা আছে তাঁর। তাঁর নিজের নামের ফ্যাশন ব্র্যান্ড আসছে বাজারে। ‘বিএল’ নামের ব্র্যান্ড থেকে ভারতের বাজারে ছাড়া হবে বিভিন্ন ধরনের পোশাক। এর আগে টাইমেক্স ঘড়ির মডেল হয়েছিলেন। এনার্জি ড্রিংক বুস্ট, নিউ ব্যালান্স জুতা আর মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান টিভিএসের সঙ্গে চুক্তি আছে তাঁর। লি চুক্তিবদ্ধ হচ্ছেন আরও বেশ কিছু পণ্যের মডেল হওয়ার ব্যাপারে। ৩৩ বছর বয়সীর অভিনয় করার কথা বলিউডে। অবশ্য এরই মধ্যে ভিক্টরি নামের একটি ছবিতে অভিনয়ও করেছেন।
অস্ট্রেলিয়ায়ও সম্প্রতি চ্যানেল নাইনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। এই টিভির হয়ে ধারাভাষ্য দিতে দেখা যাবে তাঁকে। যদিও চ্যানেল নাইনের হয়ে লি পরিকল্পনা করছেন আরও বড় কিছু করার। লাইফ স্টাইল নিয়ে একটা ধারাবাহিক অনুষ্ঠান করার কথা তাঁর। এর আগে ‘পারসোনাল বেস্ট’ নামের একটা টিভি অনুষ্ঠানে উপস্থাপনা করার অভিজ্ঞতাও আছে তাঁর।
ব্রেট লির মুখপাত্র নিল ম্যাক্সওয়েল জানিয়েছেন, ভারতীয় বাজারে লির চাহিদা অনেক, ‘আগামী ছয়-সাত বছরে তাঁর পক্ষে ২ কোটি ডলার পর্যন্ত আয় করা সম্ভব। বলিউডের বাজার তো এখন অনেক বড়। সেখানকার তারকারা ৪ কোটি ডলারের চুক্তি পর্যন্ত সই করছেন। আর লি ভারতে অনেকটা বিটলসের (জনপ্রিয় ব্যান্ড) মতোই জনপ্রিয়। তাকে নিয়ে কাড়াকাড়ি পড়ে যায় সেখানে।’
আসলেই তা-ই। ভারতের সাধারণ মানুষ শুরু থেকেই লিকে বরণ করে নিয়েছে। ২০০৬ সালে আশা ভোঁসলের সঙ্গে তাঁর ‘ইউ আর ওয়ান ফর মি’ গানটি তুমুল জনপ্রিয় হয়। এখনো লির বেশ কদর সেখানে। এই ক্রিকেট তারকা নিজে জানালেন, এই ভালোবাসায় তিনি অভিভূত, ‘জানি না কী কারণে সেখানকার মানুষের প্রতি আমার অনেক ভালোবাসা।’
এই ভালোবাসাকে আশ্রয় করে লি নতুন সম্পর্ক গড়তে চাইছেন। দেখা যাক, ভারত এবার কীভাবে বরণ করে তাঁকে।

No comments

Powered by Blogger.