সেরেনার পর দেল পোত্রোও নেই

ক্যারিয়ারের ১৩টি গ্র্যান্ড স্লামের প্রথমটি তিনি জিতেছিলেন এখানেই। ১৯৯৯ সালে। তাই বলে সেরেনা উইলিয়ামসের সঙ্গে কিন্তু ইউএস ওপেনের খুব বেশি সখ্য এমনটা বলা যাবে না। এখানে, নিজেদের দেশের গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে শিরোপা জিতেছেন আর দুবার। তার পরও সেরেনা ইউএস ওপেনের সবচেয়ে বড় তারকা। কিন্তু তাঁকে ছাড়াই ৩০ আগস্ট শুরু হচ্ছে ইউএস ওপেন।
ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সেরেনা। ১৯৭৫ সালে র্যাঙ্কিং চালুর পর সেরেনাই হতে চলেছেন মেয়েদের র্যাঙ্কিংয়ের প্রথম এক নম্বর খেলোয়াড়, যিনি মিস করছেন ইউএস ওপেন।
ইউএস ওপেন পাচ্ছে না পুরুষ এককের বর্তমান চ্যাম্পিয়ন হুয়ান মার্টিন দেল পোত্রোকেও। কবজির চোট টুর্নামেন্টের বাইরে ছিটকে দিল এই ২৩ বছর বয়সী আর্জেন্টাইনকে। গত ইউএস ওপেনের ফাইনালে রজার ফেদেরারকে হারিয়ে যিনি টেনিস-বিশ্বে ঘোষণা করেছিলেন তাঁর আবির্ভাব। সংশয় দেখা দিয়েছিল মেয়েদের এককের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কিম ক্লাইস্টার্সকে নিয়েও। কিন্তু কাল এই বেলজিয়ান জানিয়েছেন, তিনি ফিট। অবশ্য ক্লাইস্টার্সের স্বদেশি, আরেক সাবেক এক নম্বর জাস্টিন হেনিন সরে দাঁড়িয়েছেন।
তবে টুর্নামেন্টের জন্য সবচেয়ে বড় দুঃসংবাদ হলো সেরেনার খেলতে না পারা। গত মাসে মিউনিখের এক রেস্তোরাঁয় গ্লাস ভেঙে ঢুকে গিয়েছিল সেরেনার পায়ে। ১৫ জুলাই অস্ত্রোপচার করানোর পরও এখনো পুরো ফিট হয়ে ওঠেননি।

No comments

Powered by Blogger.