যুক্তরাষ্ট্র তিন মাসের মধ্যে মধ্যপ্রাচ্যের দুটি দেশে হামলা চালাবে

ইরানের প্রেসিডেন্ট মাহমুদ আহমাদিনেজাদ বলেছেন, যুক্তরাষ্ট্র আগামী তিন মাসের মধ্যে মধ্যপ্রাচ্যের অন্তত দুটি দেশে হামলা চালাবে। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। সাক্ষাৎকারটি গত সোমবার ধারণ করা হয়।
ইরান আক্রান্ত হবে কি না, সাক্ষাৎকারে ইরানের প্রেসিডেন্ট সুনির্দিষ্টভাবে তা বলেননি। কোন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তিনি এ ভবিষ্যদ্বাণী করলেন, সে বিষয়টিও তিনি এড়িয়ে যান।
পরমাণু কর্মসূচি বন্ধে যুক্তরাষ্ট্র ও ইসরায়েল ইরানের ওপর হামলা করার বিষয়টি প্রত্যাখ্যান করে আসছে। যদিও দেশ দুটি আশঙ্কা করছে, ইরান পরমাণু বোমা তৈরির জোর চেষ্টা করে যাচ্ছে।
গত মঙ্গলবার প্রচারিত সাক্ষাৎকারে আহমাদিনেজাদ বলেন, যুক্তরাষ্ট্র আগামী তিন মাসের মধ্যে এ অঞ্চলের দুটি দেশে সামরিক হামলা চালানোর সিদ্ধান্ত নিয়েছে। দেশটি যে এ অঞ্চলে হামলার ষড়যন্ত্র করছে সে ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য তাদের কাছে আছে। ইরানি প্রেসিডেন্ট বলেন, যুক্তরাষ্ট্র ইতিমধ্যে ইরানের বিরুদ্ধে মনস্তাত্ত্বিক যুদ্ধ শুরু করে দিয়েছে।
পরমাণু কর্মসূচি বন্ধে ইরানের ওপর চাপ প্রয়োগ করতে যে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে, তারও তীব্র সমালোচনা করেন ইরানি প্রেসিডেন্ট। তিনি বলেন, নিষেধাজ্ঞা আরোপের মাধ্যমে তাঁরা ইরানকে বাগে আনার যে চেষ্টা চলছে, তা ইতিমধ্যেই ব্যর্থ হয়েছে।

No comments

Powered by Blogger.