আইএফআইসি ব্যাংকের নতুন চেয়ারম্যান হলেন সালমান এফ রহমান

বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান আইএফআইসি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গত সোমবার ব্যাংকের এক বোর্ড সভায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন।
এর আগে একই দিনে ঢাকার একটি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ব্যাংকের ৩৩তম বার্ষিক সাধারণ সভায় সালমান এফ রহমানকে পরিচালক নির্বাচন করা হয়।
সালমান এফ রহমান আইএফআইসি ব্যাংকের একজন উদ্যোক্তা পরিচালক। তিনি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজ ও বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সভাপতি। এ ছাড়াও তিনি বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউট (বিইআিই), আবাহনী ক্রীড়াচক্র লিমিটেড এবং ইংরেজি দৈনিক ইনডিপেনডেন্ট-এর সম্পাদকমণ্ডলীর চেয়ারম্যান।
আইএফআইসি ব্যাংকের লভ্যাংশ
আইএফআইসি ব্যাংক লিমিটেড ২০০৯ সালের শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ বোনাস শেয়ার অনুমোদন করেছে।
ঢাকার একটি কনভেনশন সেন্টারে গত সোমবার অনুষ্ঠিত ব্যাংকের ৩৩তম বার্ষিক সাধারণ সভায় লভ্যাংশ হিসেবে এই বোনাস শেয়ার অনুমোদন করা হয়। এতে ব্যাংকের ২০০৯ সালে সমাপ্ত বছরের আয়-ব্যয়ের হিসাব ও স্থিতিপত্র অনুমোদন করা হয়।
ব্যাংকের সদ্যবিদায়ী চেয়ারম্যান মোহাম্মদ লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় পরিচালকদের মধ্যে আবু তাহের মোহাম্মদ গোলাম মারুফ, আমিনুর রহমান, সৈয়দ আনিসুল হক, মোহাম্মদ নাঈম সাঈদ, এস এম ফারুকী হাসান, তানিম নোমান সাত্তার, মাহমুদ উল হক ভূঁইয়া, মোহাম্মদ আলী খান ও সৈয়দ মনজুরুল ইসলাম এবং ব্যবস্থাপনা পরিচালক মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।
এ ছাড়া সভায় ব্যাংকের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়েও বিশদ আলোচনা করা হয়।

No comments

Powered by Blogger.