আর্জেন্টিনার নতুন দলে ভেরন নেই

ডিয়েগো ম্যারাডোনার বিদায়ের সঙ্গে সঙ্গে আক্ষরিক অর্থেই আর্জেন্টিনার নতুন দলের যাত্রা শুরু হলো। ১১ আগস্ট আয়ারল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য পরশুই ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন অন্তর্বর্তীকালীন কোচ সার্জিও বাতিস্তা।
ম্যারাডোনার সাবেক সতীর্থ বাতিস্তা অবশ্য ম্যারাডোনার বিশ্বকাপ দলে বিশাল কোনো পরিবর্তন আনেননি। যে হাভিয়ের জানেত্তি, এস্তেবান ক্যাম্বিয়াসোকে দলে না নেওয়ায় সমালোচিত হয়েছিলেন ম্যারাডোনা; বাতিস্তার দলেও তাঁদের জায়গা হয়নি। ডাক পাননি ম্যারাডোনাকে উপেক্ষা করা মিডফিল্ডার হুয়ান রোমান রিকেলমেও।
দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে অংশ নেওয়া ২৩ সদস্যের আর্জেন্টিনা দলের ৬ জন বাদ পড়েছেন। বাদ পড়াদের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য নিশ্চয়ই হুয়ান সেবাস্তিয়ান ভেরন। বর্তমান দলটা ২৪ সদস্যের হওয়ায় যোগ হয়েছে নতুন সাতজন খেলোয়াড়। এই তালিকায় সবচেয়ে উল্লেখযোগ্য নাম রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ফার্নান্দো গ্যাগো। ম্যারাডোনার প্রিয়পাত্র হয়েও কেন বিশ্বকাপ দলে গ্যাগো জায়গা পাননি, এ নিয়ে সে সময় অনেক প্রশ্ন তোলা হয়েছে।
বাতিস্তার দলে গ্যাগো ছাড়াও ডাক পেয়েছেন এসপানিওলের মিডফিল্ডার জেসাস দাতোলো, ভ্যালেন্সিয়ার মিডফিল্ডার এভার বানেগা, ম্যানসিটির ডিফেন্সিভ মিডফিল্ডার পাবলো জাবালেতা, ফিওরেন্টিনার ডিফেন্ডার এমিলিয়ানো ইনসুয়া ও নিউক্যাসল ডিফেন্ডার ফ্যাব্রিসিও কোলোচিনি।
মেসি, তেভেজ, হিগুয়েইন, আগুয়েরো, মিলিতোর মতো তারকাখচিত আক্রমণভাগের সঙ্গে যোগ হয়েছেন নাপোলির স্ট্রাইকার এজেকুয়েল লাভেজ্জি। আক্রমণভাগ থেকে বাদ পড়েছেন ‘প্রবীণ’ মার্টিন পালের্মো।
এ ছাড়া বিশ্বকাপ দলে থাকা গোলরক্ষক ডিয়েগো পোজো বাদ পড়েছেন। ডিফেন্ডার অ্যারিয়েল গ্রেস, নিকোলাস ওটামেন্ডি ও ক্লেমেন্তে রদ্রিগেজের জায়গা হয়নি বাতিস্তার দলে।

No comments

Powered by Blogger.