জার্মানির সুখের ঘরে অশান্তি?

একের পর এক ফেবারিটকে উড়িয়ে-মাড়িয়ে তরতর করে ছুটছে জার্মানির বিশ্বকাপ রথ। ফুরফুরে সুখী হাওয়াই তো বয়ে যাওয়ার কথা জার্মানি দলে। কিন্তু স্পেনের বিপক্ষে সেমিফাইনালের আগে জার্মান দলে ধোঁয়ার গন্ধ পাচ্ছে অনেকে। তাহলে কি সুখের ঘরে কোন্দলের আগুন লেগেছে!
ঘটনাটার শুরু জার্মানির বিল্ড পত্রিকাকে দেওয়া ফিলিপ লামের একটি সাক্ষাৎকার থেকে। অধিনায়কত্বটা ফেরত দিতে চান না, বিল্ডকে এমনই বলেছেন মাইকেল বালাকের চোটের সুবাদে বিশ্বকাপে জার্মানির অধিনায়ক হয়ে যাওয়া লাম। একই দিনে চোটের কারণে বিশ্বকাপে খেলতে না পারা বালাকও জার্মান শিবির ছেড়ে গেছেন। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে সংবাদমাধ্যমে গুঞ্জন—জার্মানি দলে ঝামেলা!
কোচ জোয়াকিম লো আর ম্যানেজার অলিভার বিয়েরহফ বলছেন, কিছুই হয়নি। জার্মানি দলে সুখের বাতাসই বইছে। বাইরের মানুষ যা বলছে, তার পুরোটাই গুঞ্জন। টিম হোটেলে সংবাদ সম্মেলন করে বিষয়টি ব্যাখ্যা করেছেন বিয়েরহফ, ‘কোনো ঝামেলা নেই দলে। এমনকি বিরোধের কোনো চিহ্নও নেই।’ চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়া জার্মানির নিয়মিত অধিনায়ক বালাক আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের আগে যোগ দিয়েছিলেন জার্মান শিবিরে। গতকাল আবার চলেও গেছেন। এই আসা এবং চলে যাওয়া যে পূর্বনির্ধারিতই ছিল বিয়েরহফ বলেছেন সেটাই, ‘আসলে লোকেরা যা বলছে, ব্যাপারটা তা নয়। দক্ষিণ আফ্রিকা রওনা হয়ে আসার আগে বালাক সিসিলিতে দলের অনুশীলন শিবিরে গিয়েছিল। কোয়ার্টার ফাইনালের আগে যে ও আসবে, সেটা আগেই ঠিক করা ছিল।’
লামের সাক্ষাৎকার ছাপা হওয়ার দিনই বালাকের চলে যাওয়াটা যে শুধুই একটা কাকতাল ঘটনা, বিয়েরহফ সবাইকে বলছেন সেটাই, ‘এটা আসলে দুর্ভাগ্যজনকভাবে মিলে গেছে। জার্মানি ফাইনালে গেলে সে আবার দক্ষিণ আফ্রিকায় আসবে।

No comments

Powered by Blogger.