আর্জেন্টিনার গ্রিস-ভাবনা

মেসি-ম্যারাডোনা জাদু বেশ ভালোমতোই উপভোগ করছে ফুটবল বিশ্ব। অনেক ফুটবল বোদ্ধাই এবারের বিশ্বকাপের সেরা দল হিসেবে অভিহিত করতে চান মেসি-ম্যারাডোনার আর্জেন্টিনাকে। পরপর দুই ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডও নিশ্চিত হয়ে গেছে তাদের। গ্রুপ পর্বের শেষ ম্যাচে গ্রিসের বিপক্ষে নিজেদের আরও ভালো করে মেলে ধরতে পারলে দ্বিতীয় রাউন্ড শুরু হওয়ার আগে প্রতিপক্ষের চেয়ে মানসিকভাবে ভালো অবস্থানে চলে যাওয়া যাবে বলে মনে করছেন ম্যারাডোনার শিষ্যরা। নাইজেরিয়া ও দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মেসি ও গঞ্জালো হিগুয়েইন প্রমাণ করে দিয়েছেন, প্রতিপক্ষকে ভড়কে দিতে সব অস্ত্রই শানিয়ে রেখেছেন কোচ ডিয়েগো ম্যারাডোনা।
গ্রিসের বিপক্ষে আর্জেন্টিনা মুখোমুখি হয়েছিল এর আগে একবারই। ১৯৯৪ সালে ডিয়েগো ম্যারাডোনা গ্রিসের বিপক্ষে সেই ম্যাচটিতে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের তীব্র শটে দর্শনীয় এক গোল করেছিলেন। ওই সময় গ্রিসের বিপক্ষে ম্যারাডোনা যেখানে শেষ করেছিলেন, তাঁর প্রিয় শিষ্য লিওনেল মেসিকে দিয়ে সেখান থেকেই শুরু করাতে চান ম্যারাডোনা। মেসি প্রথম দুই ম্যাচে গোল পাননি, তবে গোল করিয়েছেন। গ্রিসের বিপক্ষে তাঁর গোল পাওয়াটা যে বড় বেশি প্রার্থিত হয়েই দাঁড়িয়েছে মেসি-ভক্তদের কাছে! মেসি গোল না করলে যে আনন্দে পরিপূর্ণতা আসছে না।
তবে গ্রিসের বিপক্ষে ম্যাচটি একটি সমস্যা নিয়েই খেলতে নামবে আর্জেন্টিনা। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচে দ্বিতীয়বার হলুদ কার্ড পেয়ে যাওয়ায় গ্রিসের বিপক্ষে ম্যাচটি মিস করবেন জোনাস গুইতিয়েরেজ। অধিনায়ক হাভিয়ের মাসচেরানোকে নিয়ে শঙ্কায় থাকবেন ম্যারাডোনা। হলুদ কার্ডের তালিকায় তাঁরও নাম থাকায় মনেপ্রাণে সবাই চাইবে মাসচেরানো যেন নিরাপদেই গ্রিসের বিপক্ষে খেলাটি শেষ করতে পারেন।
কিন্তু ম্যারাডোনা এখন গ্রিসের বিপক্ষে ম্যাচের চেয়ে দ্বিতীয় রাউন্ডের প্রতিপক্ষ নিয়েই যে বেশি ভাবছেন!

No comments

Powered by Blogger.