শ্রীলঙ্কার সামনে নুয়ে পড়ল বাংলাদেশ

ভারতের কাছে হারের পর দলের কাছে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান চেয়েছিলেন, ব্যক্তিগত পারফরম্যান্সের উন্নতি যেন দলীয় পারফরম্যান্সটাকেও আলোয় নিয়ে আসে। এশিয়া কাপে কাল নিজেদের দ্বিতীয় ম্যাচে সাকিবের সেই বাংলাদেশকে তো দেখা গেলই না, বরং শ্রীলঙ্কার বিপক্ষে আরও নুয়েই পড়ল দলটা। স্বাগতিকদের ৪ উইকেটে করা ৩১২ রানের জবাবে ১৮৬ রানে অলআউট হয়ে বাংলাদেশের হার ১২৬ রানের বিশাল ব্যবধানে।
তামিম ইকবালের ব্যাট বরাবরই ঝোড়ো, কালকের ঝোড়ো শুরুটা তাই ৩১২ রান টপকানোর ‘পজিটিভ টার্গেটের’ জন্যই কি না বোঝা মুশকিল। তাঁর সঙ্গে ২.৫ ওভারে ২০ রানের ওপেনিং জুটিতে ইমরুল কায়েসের অবদান মাত্র ৩। লং অন দিয়ে মারা এক ছক্কা আর পাঁচ বাউন্ডারিতে ৫৩ বলে ৫১ রান করে তামিম-ঝড় থেমেছে মুত্তিয়া মুরালিধরনের দুসরাতে, দিলশানের হাতে স্টাম্পড হয়ে। তার আগে মুরালির বলে কুলাসেকারার ক্যাচ হন জুনায়েদ সিদ্দিক। এই বাঁহাতিও ৩৮ রান করে ফেললেন ৩৪ বলে। দ্বিতীয় উইকেটে তামিম-জুনায়েদের ৫৭ রানের জুটি ছাড়া ৪০.২ ওভারে অলআউট বাংলাদেশের ব্যাটিং কেবলই ব্যর্থতার পাঁচালি।
উপুল থারাঙ্গা আর তিলকারত্নে দিলশানের ১১১ রানের ওপেনিং জুটির সৌজন্যেই স্বাগতিকদের অত রান। দিলশান করেছেন সর্বোচ্চ ৭১। বোলারদের ব্যর্থতাতেই সাঙ্গাকারার দলের এই রান উৎসব।
পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের শেষ ম্যাচ ২১ জুন। তার আগে বিশ্বকাপ ফুটবলের মৌসুমেও ডাম্বুলায় ছড়াতে পারে ক্রিকেট উত্তাপ। আজ যে সেখানে মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান!

No comments

Powered by Blogger.