দু দিনেই হার দেখছে বাংলাদেশ ‘এ’

প্রথম দিনে বোলারদের সাফল্যটা ব্যাটসম্যানরা কাল একেবারে ধুলোয়ই লুটিয়ে দিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচের দ্বিতীয় দিন শেষেই পরাজয় দেখছে বাংলাদেশ ‘এ’। স্বাগতিকদের ১২৫ রানে গুটিয়ে দিয়ে প্রথম ইনিংসে ১৬০ রানে এগিয়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’। দিনশেষে ওয়েস্ট ইন্ডিয়ানরা লিডটাকে বাড়িয়ে করেছে ৩২২, হাতে এখনো ৮ উইকেট।
বাংলাদেশের একমাত্র বলার মতো পারফরমার সোহরাওয়ার্দী শুভ। প্রথম ইনিংসে ছয় উইকেটের পর কাল নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের দুটো উইকেটই। এর আগে ব্যাট হাতে করেছেন দলের দ্বিতীয় সর্বোচ্চ ২৩।
অথচ মিরপুরে কাল দিনের শুরুটা ছিল আশাজাগানিয়া। ৩ রানে শাহরিয়ার নাফীসের বিদায়ের পর আগের দিনের শেষ বিকেলটা নিরাপদে কাটিয়ে দিয়েছিলেন নাজিমউদ্দিন ও মার্শাল আইয়ুব। কাল এই দুজন ৭ ওভারে তুলেছিলেন ৩৫ রান। ৩৩ রান করা নাজিমউদ্দিনকে আউট করে ৫৩ রানের জুটি ভাঙেন শেন শিলিংফোর্ড। ড্রেসিংরুমে ফিরে অধিনায়ক দেখলেন পরের এক ঘণ্টায় কীভাবে পুরোপুরি তছনছ হয়ে গেল বাংলাদেশের ইনিংস।
৩৭ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ হয়ে গেল ৮ উইকেটে ৯৪। দুই ছয় ও ১ চারে সোহরাওয়ার্দীর ২৩ রানে অন্তত ১২৫ পর্যন্ত যেতে পারে তারা। উইকেট পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের পাঁচ বোলারের সবাই। চার উইকেট নিয়ে সবচেয়ে সফল অফ স্পিনার শিলিংফোর্ড, দুটি লেগ স্পিনার ওডিয়াস ব্রাউন। আরেক লেগ স্পিনার ইমরান খান, নতুন বলের দুই বোলার গ্যাভিন টং ও লায়নেল বেকার নিয়েছেন একটি করে উইকেট।
দ্বিতীয় ইনিংসে স্মিথ-ডাওলিন উদ্বোধনী জুটিতেই রান তুলে ফেলেন ৭৫। ট্রাভিস ডাওলিনকে এলবিডব্লু করে প্রথম ব্রেক থ্রু দেওয়া সোহরাওয়ার্দী পরে আরেক ওপেনার ডেভন স্মিথকেও আউট করেছেন একইভাবে। ৫৫ রান নিয়ে দিন শেষ করেছেন কার্ক এডওয়ার্ডস। দুরন্ত ফর্মে থাকা ড্যারেন ব্রাভোও আছেন উইকেটে। বাইরে আছেন ব্রেন্ডন ন্যাশ, নাজিমউদ্দিনের দলের জন্য আশার খবর খুব একটা নেই।
সংক্ষিপ্ত স্কোর
ওয়েস্ট ইন্ডিজ ‘এ’: ২৮৫ ও দ্বিতীয় ইনিংস ৫০ ওভারে ১৬২/২ (স্মিথ ৬২, ডাওলিন ৩২, এডওয়ার্ডস ৫৫*, ব্রাভো ১০*; সোহরাওয়ার্দী ২/৬৩)।
বাংলাদেশ ‘এ’: ৪৫ ওভারে ১২৫ (নাজিমউদ্দিন ৩৩, সোহরাওয়ার্দী ২৩, আইয়ুব ২১; শিলিংফোর্ড ৪/৩০, ব্রাউন ২/২৪, বেকার ১/২৭, টং ১/৪০)।

No comments

Powered by Blogger.