লাল কার্ড দেখেও পাঁচ মিনিট মাঠে!

অনেক দিন অপেক্ষার পর পরশু শুরু হয়েছে সিনিয়র ডিভিশন ফুটবল লিগ। শুরুই হয়েছে বটে, কিন্তু এসব লিগে যা হয়, সেটিও শুরু হয়ে গেছে একই সঙ্গে। রেফারির সিদ্ধান্ত না মানা, তাঁকে মারতে যাওয়া, গালাগাল....পুরোনো সেই ব্যাধি দেখা গেল লিগের দ্বিতীয় দিনেই।
কাল সানরাইজ ও উত্তর বারিধারার ম্যাচ চলছিল কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে। আজাদের গোলে এগিয়ে যায় বারিধারা। ১-১ করেন সানরাইজের রাশেদুল। ম্যাচটা ড্র-ই ছিল শেষ পর্যন্ত। ম্যাচটা যে কারণে দৃষ্টি কেড়েছে তা হলো, ৫৫ মিনিটে রেফারি মোহাম্মদ জালালউদ্দিন সানরাইজের লেফট ব্যাক মুকুলকে লাল কার্ড দেখালে তুলকালাম কাণ্ড বেধে যায় মাঠে।
খেলোয়াড় নিজে তো বটেই, সানরাইজ-কর্তারাও লাল কার্ড মানতে পারেননি। ভিআইপি গ্যালারি থেকে তাঁরা রেফারিকে গালিগালাজ শুরু করেন; মারতেও তেড়ে যান কেউ কেউ, তবে মাঠে পুলিশ থাকায় গায়ে হাত তুলতে পারেননি।
ওদিকে লাল কার্ড দেখা খেলোয়াড়টি কিছুতেই মাঠ ছাড়বেন না! তাঁর দাবি, অযৌক্তিকভাবে তাঁকে লাল কার্ড দেখানো হয়েছে! মিনিট পাঁচেক মাঠেই থাকলেন ওই খেলোয়াড়। শেষমেশ অবশ্য হার মানতে হলো তাঁকে। সহকারী রেফারি বুুঝিয়ে-সুজিয়ে কোনোরকমে মাঠের বাইরে নিয়ে যান।
রেফারিং নিয়ে বিস্তর অভিযোগ শোনা গেল দুই দলেই। সানরাইজের কোচ কামাল বাবু বললেন, ‘ম্যাচে রেফারিংয়ের মান নিয়ে আমরা সন্তুষ্ট নই।’ বারিধারার কোচ মোহাম্মদ আলীর কথা, ‘এই ম্যাচে রেফারির ভূমিকা ছিল প্রশ্নবিদ্ধ।’

No comments

Powered by Blogger.