অবনমনের লড়াইটাই জমজমাট

ফরাশগঞ্জকে ২-০ গোলে হারিয়ে বাংলাদেশ লিগে রানার্সআপ হওয়ার দৌড়ে টিকে থাকল শেখ রাসেল। বঙ্গবন্ধু স্টেডিয়ামে মরক্কান স্ট্রাইকার সালাহ ও রাজনের গোলে টানা দ্বিতীয় জয় পাওয়া রাসেলের পয়েন্ট ১৮ ম্যাচে ৪৩। সমান ম্যাচে মোহামেডানের ৪৮, আবাহনীর ৫২।
তবে কালকের জয়ের পর উচ্ছ্বাস ছিল না রাসেল শিবিরে। কারণ দলকে প্রথম গোল এনে দেওয়া সালাহ গোলের পরপর স্ট্রেচারে শুয়ে মাঠ ছেড়েছেন। কিছুক্ষণ পর তাঁকে নিয়ে যাওয়া হয় ঢাকা মেডিকেল হাসপাতালে।
৫৩ মিনিটে মাঝমাঠ থেকে পাওয়া থ্রু ধরে এগোচ্ছিলেন সালাহ। আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল পাঠালেন জালে। তখনই গোলরক্ষকের সঙ্গে তাঁর সংঘর্ষ হয়। সালাহর নাক ফেটে যায়। হাসপাতালে এক্স-রে করানোর পর ধরা পড়েছে, তাঁর নাকের একটি হাড় ও একটি দাঁত ভেঙে গেছে। রাতে ক্লাবে ফিরে এলেও প্রয়োজনে তাঁকে হাসপাতালে ভর্তি করা লাগতে পারে।
দিনটা সালাহর জন্য দুঃখের হলেও আনন্দের ছিল মুতেবি, তপুদের জন্য। এই দুজনের গোলে কাল জয়ের প্রতীক্ষা ফুরিয়েছে নারায়ণগঞ্জ শুকতারার। টানা সাত পরাজয়ের পর সিলেটে গিয়ে মহামূল্যবান এই জয় তারা পেয়েছে বিয়ানীবাজারের বিপক্ষে (২-০)।
বাংলাদেশ লিগে শুকতারার পয়েন্ট ১৭ ম্যাচে ১০। এখনো অবশ্য পয়েন্ট তালিকায় সবার নিচেই আছে দলটি। শুকতারার চেয়ে ৩ পয়েন্ট বেশি নিয়ে নিচের দিক থেকে দ্বিতীয় স্থানে বিয়ানীবাজার।
দিনটি মনে রাখবেন রোকনুজ্জামান কাঞ্চনও। এই স্ট্রাইকারের দেওয়া একমাত্র গোলে ফেনীতে সকার ক্লাবকে হারিয়ে লিগে পঞ্চম জয় পেয়েছে মুক্তিযোদ্ধা (১-০)। তিন বড় দল আবাহনী-মোহামেডান-শেখ রাসেলের কাছে টানা তিন ম্যাচ হারের পর এই জয় অবনমন এড়ানোর লড়াইয়ে অনেকটা এগিয়ে রাখল মুক্তিযোদ্ধাকে।
১৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে মুক্তিযোদ্ধা এখন ১৩ দলের লিগে দশম স্থানে। সমান ম্যাচে ২১ পয়েন্ট ফেনী সকারের। তারা আছে চতুর্থ স্থানে।
চট্টগ্রামে ব্রাদার্স কাল এগিয়ে গিয়েও জিততে পারেনি চট্টগ্রাম মোহামেডানের বিপক্ষে। এনক বেনিটল ব্রাদার্সকে এগিয়ে নেওয়ার পর লামিনির গোলে শেষ পর্যন্ত ম্যাচ হলো ১-১। ১৮ ম্যাচে ব্রাদার্সের পয়েন্ট ১৮। এক পয়েন্ট বেশি নিয়ে পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে চট্টগ্রাম মোহামেডান। ১৮ ম্যাচে ফরাশগঞ্জের পয়েন্ট ১৭। শিরোপা লড়াই নয়, বাংলাদেশ লিগে অবনমন এড়ানোর লড়াইটাই এখন সবচেয়ে আকর্ষণীয়!a

No comments

Powered by Blogger.