স্টোকের জালে চেলসির সাত গোল

পরশু টটেনহামকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৪ ঘণ্টার জন্য চেলসিকে টপকে তালিকার শীর্ষে উঠে যাওয়ার পর কোচ অ্যালেক্স ফার্গুসন বলেছিলেন, চেলসি থাকবে চাপের মুখে, ‘মনে হচ্ছে, চেলসি চাপটা টের পাচ্ছে। আমাদের কাজ আমরা করেছি। এখন দেখি চেলসি কী করে।’
ফার্গুসনের চাপ-তত্ত্ব কাল উড়িয়ে দিল চেলসি। উড়িয়ে দিল স্টোক সিটিকেও, ৭-০ গোলে! সলোমন কালু করেছেন হ্যাটট্রিক। জোড়া গোল ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের। বাকি দুই গোল স্টারিজ আর মালুদার। বড় জয় পেয়েছে দুঃসময়ের আবর্তে ঘুরপার খেতে থাকা লিভারপুলও। বার্নলিকে ৪-০ গোলে হারিয়েছে তারা। স্টিভেন জেরার্ড করেছেন জোড়া গোল। রদ্রিগেজ আর বাবেল করেছেন বাকি দুটি গোল। অবশ্য প্রথম গোলের দেখা পেতে লিভারপুলকে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৫১ মিনিট পর্যন্ত।
এই জয়ের পরও লিভারপুল সাত নম্বরে। চেলসি আবারও উঠে গেল শীর্ষে। ৩৬ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৮০। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে ম্যানইউ। তিনে থাকা আর্সেনালের পয়েন্ট ৭২। ৩৫ ম্যাচ খেলে ৬৪ পয়েন্ট নিয়ে টটেনহাম চারে।
পরশু ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাচ ছিল আরেকটি। আর্সেনাল আর ম্যানচেস্টার সিটির সেই ম্যাচটি হয়েছে গোলশূন্য ড্র। এ ম্যাচের পর টটেনহামের সঙ্গে ব্যবধানটা ১ পয়েন্টের হলেও ছয় নম্বরে অবস্থান সিটির। ওদিকে অ্যাস্টন ভিলা কাল বার্মিংহাম সিটিকে ১-০ গোলে হারিয়ে উঠে এসেছে পাঁচে। শিরোপার লড়াইটা এখন যেমন শুধু চেলসি-ম্যানইউর, চার নম্বরে জায়গা করে নেওয়ার লড়াইয়ে শামিল টটেনহাম, ভিলা আর সিটি।
সিরি ‘আ’তে চার নম্বরের লড়াইটা অত জমজমাট নয়। তবে শিরোপা লড়াইটা জমজমাট। পেছন থেকে উঠে এসে আটালান্টাকে ৩-১ গোলে হারিয়েই নিজেদের শিরোপা জয়ের কক্ষপথে রেখেছে হোসে মরিনহোর ইন্টার মিলান। ৩৫ ম্যাচে ৭৩ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে ৭১ পয়েন্ট এএস রোমার। তবে পালের্মোর কাছে ১-৩ গোলে হেরে গেছে এসি মিলান।

No comments

Powered by Blogger.