ট্রফিটা রেখে দিতে চান আফ্রিদি

মাস দশেক হলো লর্ডসে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি উঁচিয়ে ধরেছিলেন শহীদ আফ্রিদি। এরই মধ্যে নেমে পড়তে হচ্ছে সেই ট্রফি ধরে রাখার লড়াইয়ে। তবে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছাড়ার আগে শহীদ আফ্রিদি বলেছেন, শিরোপা ধরে রাখতে তাঁর দল ‘ট্যাকটিক্যালি ও টেকনিক্যালি’ প্রস্তুত।
‘চ্যালেঞ্জটা নিতে আমরা পুরোপুরি প্রস্তুত। ব্যাটিং-বোলিং মিলিয়ে আমার দলটা দারুণ ভারসাম্যপূর্ণ। শুধু ফিল্ডিংটা একটু ভালো করতে হবে। টি-টোয়েন্টির জন্য ফিল্ডিংটা দারুণ গুরুত্বপূর্ণ এবং ফিল্ডিংয়ের মান উন্নতির জন্য আমরা কঠোর পরিশ্রম করেছি’—বলেছেন পাকিস্তান অধিনায়ক। গতকালই পাকিস্তান ছাড়ার কথা আফ্রিদিদের। ক্যারিবিয়ানে যাবে তারা দুবাই ও লন্ডন হয়ে। পুরো দল অবশ্য একসঙ্গে যেতে পারছে না। দুবাইতে প্রবেশে নিষেধাজ্ঞা আছে মোহাম্মদ আসিফের, তিনি লন্ডন যাবেন সরাসরি। অন্যদিকে নিউইয়র্ক হয়ে ওয়েস্ট ইন্ডিজ যেতে হবে মোহাম্মদ সামিকে, কারণ তাঁর ব্রিটিশ পাসপোর্ট নেই। কামরান আকমলের ফিটনেস নিয়ে সংশয় দেখা দিয়েছিল, শেষ পর্যন্ত অবশ্য ফিটনেস পরীক্ষায় উতরে গেছেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।
আফ্রিদি ভারসাম্যপূর্ণ বললেও ব্যাটিংটাকে পাকিস্তানের দুর্বল দিক বলে মানছেন অনেকেই। ব্যাটিং লাইনআপে হামাদ আজম, খালিদ লতিফ, উমর আকমল, ফাওয়াদ আলমদের মতো অনভিজ্ঞদের ছড়াছড়ি। তবে নিজের কথার সপক্ষে যুক্তিও দেখিয়েছেন আফ্রিদি, ‘মিসবাহ-উল হক, আবদুল রাজ্জাকের মতো অভিজ্ঞরা আছেন, আছে উমর আকমল, খালিদ লতিফ, সালমান বাটের মতো তরুণেরা। ওয়েস্ট ইন্ডিজে আমরা স্পিনিং উইকেট আশা করছি, সে ক্ষেত্রে আমি, আজমল, হাফিজ আছে। উমর গুল না থাকলেও পেস বোলিংয়ে আসিফ আছে, ওর কাছে আমাদের অনেক প্রত্যাশা। সামি-রাজ্জাকের মতো অভিজ্ঞরা আছে। আর আমির তো এখন বিশ্বসেরা পেসারদের একজন।’

No comments

Powered by Blogger.