শত্রুদের হাত কেটে নেওয়া হবে: আহমাদিনেজাদ

ইরানের শত্রুদের হাত কেটে নেওয়ার হুমকি দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আহমাদিনেজাদ। গতকাল রোববার ইরানি নববর্ষ নওরোজ উপলক্ষে দেওয়া একটি টেলিভিশন ভাষণে এই হুমকি দেন কট্টরপন্থী প্রেসিডেন্ট। গতকাল থেকে ইরানের নববর্ষ শুরু হয়েছে।
ভাষণে আহমাদিনেজাদ বলেন, ‘ইরান সর্বশক্তি দিয়ে তার জাতীয় নিরাপত্তা রক্ষা করবে। বিশ্বের যেকোনো প্রান্ত থেকে কোনো শক্তি এই দেশের ক্ষতি করতে চাইলে তাদের নোংরা হাত কেটে নেওয়া হবে।’ তিনি দাবি করেন, গত বছরের জুনে যে নির্বাচনের মাধ্যমে তিনি পুনর্নির্বাচিত হলেন, তা বিশ্বের গণতান্ত্রিক ব্যবস্থার জন্য একটি ‘সত্যিকারের’ উদাহরণ।
আহমাদিনেজাদ আরও বলেন, ‘ওই নির্বাচনে জনগণ ভোটের মাধ্যমে সুনির্দিষ্টভাবে বলে দিয়েছে সরকারের কোন পথ গ্রহণ করা উচিত। শত্রুরা ধুলো উড়িয়ে ইরানি জনগণের সাফল্যকে আড়াল করতে চাইছে। কিন্তু বাস্তবতা হলো, তারা নিজেরাই নিজেদের চোখ ধুলো দিয়ে ঘষছে। তাদের জানা উচিত, অভীষ্ট লক্ষ্য অর্জনে ইরানের জনগণ গত বছরের চেয়ে অনেক বেশি দৃঢ়সংকল্প।’
এদিকে ইরানি প্রেসিডেন্টের এই কট্টর মনোভাবের প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা অভিযোগ করেছেন, তেহরান সব সময়ই ওয়াশিংটনে বাড়ানো বন্ধুত্বের হাত এড়িয়ে গেছে।

No comments

Powered by Blogger.