আব্রামোভিচের খড়্গ প্রস্তুত

জন টেরি কেমন করে ট্যাকল করেন কিংবা দিদিয়ের দ্রগবার আক্রমণগুলো কেমন হবে, এটা ঠিকঠাক পড়তে পেরেছিলেন হোসে মরিনহো। সেভাবে পরিকল্পনা সাজিয়েই চ্যাম্পিয়নস লিগে ইন্টার মিলান কোচ হারিয়েছেন চেলসিকে। তবে রোমান আব্রামোভিচকে বুঝতে ঢের বাকি আছে মরিনহোর! ইন্টারের কাছে চেলসি হেরে যাওয়ার পরও চেলসি মালিক ‘রূঢ়’ কোনো প্রতিক্রিয়া দেখাননি দেখে মরিনহো বলেছিলেন—রোমান বদলেছে, এখন বুঝতে পারছে ইউরোপীয় ফুটবলে জয়টা সহজ নয়!
ভুল। হ্যাঁ, আব্রামোভিচকে এখনো ঠিকমতো পড়তে পারেননি মরিনহো। চেলসি মালিক রুশ তেল ব্যবসায়ী একটুও বদলেছেন বলে মনে হয় না। প্রায় ৩ বছর আগে চ্যাম্পিয়নস লিগ শিরোপা-খরা না কাটাতে পারার অপরাধে মরিনহোকে চেলসি থেকে বের করে দেওয়া আব্রামোভিচই যেন জেগে উঠছেন। চেলসি চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার পর দিনই খেলোয়াড়, কোচ এবং কোচের সহযোগী স্টাফদের হুঁশিয়ার করে দিয়েছেন—হয় শিরোপা জেতো, নয় ছাঁটাই হওয়ার কোপে পড়!
জন টেরি, ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডদের নিয়ে কার্লো আনচেলত্তি যখন কোবহামে যান তখন এমনিতেই জায়গাটা কোলাহলমুখর হয়ে পড়ে। গত বুধবার চেলসির অনুশীলন-নিবাস কোবহামে কোলাহলের সঙ্গে সন্ত্রস্ত ভাবও ছিল। কিছু না বলে না কয়ে সেখানে গিয়ে হাজির হয়েছিলেন আব্রামোভিচ। কর্মকর্তারা জরুরি সভায়ও বসেন। ইন্টারের কাছে হারের কারণে তেতে যাওয়া আব্রামোভিচ সেখানেই ওই হুঁশিয়ারি উচ্চারণ করেন বলে জানিয়েছে নিউজ অব দ্য ওয়ার্ল্ড।
ওই সভাতে ছিলেন নাম প্রকাশে অনিচ্ছুক এমন একজন কর্মকর্তার বরাত দিয়ে খবরটি ছেপেছে পত্রিকাটি। ওই সূত্রই জানিয়েছে, সভাটি ২ ঘণ্টা স্থায়ী হয় এবং তাতে আব্রামোভিচ ক্ষোভ প্রকাশ করেছেন, ‘রোমান আসলে সরাসরি এই কথাগুলো বলেননি। তবে তিনি যা বলেছেন, তার অর্থ দাঁড়ায় এটাই। আর তাঁর শরীরী ভাষাই বলে দিচ্ছিল তিনি খুব রেগে ছিলেন।

No comments

Powered by Blogger.