রবিনহো আবার ম্যান সিটিতে

এ মৌসুমেই আবার ম্যানচেস্টার সিটিতে ফিরতে পারেন রবিনহো। রিয়াল মাদ্রিদ থেকে ম্যান সিটিতে নাম লিখিয়েছিলেন অভিমান করে। পারফরম্যান্সের নিম্নগতি তাঁকে ধারে খেলতে যেতে বাধ্য করেছে তাঁরই পুরোনো ক্লাব সান্তোসে। কিন্তু সান্তোস প্রতিশ্রুত সাপ্তাহিক বেতন দিতে পারছে না, তাই রবিনহো আবার ফিরতে পারেন ম্যান সিটিতে।
সান্তোসে যাওয়ার পর থেকেই রবিনহোর বেতন নিয়ে ঝামেলা চলছে। তাঁকে নেওয়ার সময় সান্তোস প্রতিশ্রুতি দিয়েছিল, সপ্তাহে ১ লাখ ৬০ হাজার পাউন্ড বেতন দেবে। কিন্তু আসল ব্যাপার হচ্ছে, একজন খেলোয়াড়ের পেছনে এত অর্থ ব্যয় করার সামর্থ্য সান্তোসের নেই।
রবিনহোর বেতন দেওয়ার জন্য তিনটি আলাদা আলাদা স্পনসর ঠিক করেছিল সান্তোস। তাদের সঙ্গে চুক্তি হয়েছিল, নিজেদের পণ্যের প্রচারে রবিনহোকে প্রতিষ্ঠানগুলো ব্যবহার করতে পারবে। গত জানুয়ারি মাসে রবিনহো সান্তোসে গেছেন। এরই মধ্যে তিন স্পনসরের একটি চুক্তি গুটিয়ে নিয়েছে। বাকি দুটি সিয়েরা ও ফক্সওয়াগেনের সঙ্গে চুক্তি দুটোও ভঙ্গুরপ্রায়। এর আগে শোনা গেছে সান্তোসে প্রথম মাসের বেতন নিয়েই ঝামেলা হয়েছে রবিনহোর এবং ব্রাজিলিয়ান স্ট্রাইকার ওই মাসের বেতন এখনো পাননি। যদিও সান্তোস কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করেছে।
সান্তোসে গিয়ে নিয়মিত বেতন না পেলেও নিজের পুরোনো ক্লাবে গিয়ে একটা জিনিস অন্তত পেয়েছেন রবিনহো। ফিরে পেয়েছেন পুরোনো ফর্ম। সান্তোসে এ পর্যন্ত ২ ম্যাচ খেলে করেছেন ৫ গোল। এই পারফরম্যান্সের কারণেই ব্রাজিল কোচ কার্লোস দুঙ্গার সুনজরটাও পাচ্ছেন।
এখন এটা তো প্রায় নিশ্চিতই যে দক্ষিণ আফ্রিকা ২০১০ বিশ্বকাপে থাকছেন ব্রাজিলের জার্সি গায়ে ৭২ ম্যাচে ২০ গোল করা রবিনহো। কে জানে ম্যান সিটিতে থাকলে তিনি ম্যান সিটিরই প্রথম একাদশে থাকতেন কি না! ম্যান সিটির নতুন কোচ রবার্তো মানচিনি তো বলেই দিয়েছিলেন—শুধু নাম দিয়ে প্রথম একাদশে কেউ থাকতে পারবে না, থাকতে হবে পারফরম্যান্স দিয়ে।

No comments

Powered by Blogger.