সম্পর্কে ফাটল ক্লার্ক-লারার!

৪.৭ ক্যারেটের আংটিটা এখনো শোভা পাচ্ছে লারা বিঙ্গলের অনামিকায়। ২ লাখ ডলার দাম ওটার। যদিও মাইকেল ক্লার্কের ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে, এই আংটির এখন কোনো মূল্য নেই অস্ট্রেলিয়ার সহ-অধিনায়কের কাছে। বাগদত্তা লারা টাকার বিনিময়ে তাঁর সাবেক প্রেমিকের ব্যাপারে সাক্ষাত্কার দিয়ে বেড়াচ্ছেন—এই খবর দারুণ আহত করেছে ক্লার্ককে। আর তাই বিঙ্গলের সঙ্গে সম্পর্কের ইতি টেনে দিতে চলেছেন তিনি।
অবশ্য এ ধরনের খবর কতটুকু সত্য সেটিও বলা মুশকিল। হররোজ নিত্যনতুন গুজব রটে। এরই মধ্যে ছেঁকে নিয়ে সত্যি খবরটা বের করা কঠিন। তবে এই তথ্যে কোনো সন্দেহ নেই: আগামী কয়েক দিনের ঘটনাপ্রবাহই ঠিক করে দেবে, রিকি পন্টিংয়ের উত্তরসূরি হিসেবে ক্লার্কই অধিনায়কত্ব পাবেন কি না অস্ট্রেলিয়া দলের।
বিঙ্গলকে নিয়ে ক্লার্কের সমস্যা এই প্রথম নয়। এর আগেও একবার খবর এসেছিল, অস্ট্রেলিয়া দলের সবাই যখন জয় উদ্যাপন করছিলেন একসঙ্গে মিলে, ক্লার্ক তখন দল ছেড়ে চলে গিয়েছিলেন প্রেমিকাকে সময় দিতে। হবু অধিনায়কের এমন কাণ্ড তখন অনেক সমালোচনার মুখে পড়েছিল। এবারও যেমন ইয়ান চ্যাপেলের মতো ব্যক্তিত্বরা ক্লার্কের অধিনায়ক হওয়ার সামনে এঁকে দিলেন বড় একটা প্রশ্নচিহ্ন।
আবার আরেক সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ পুরোপুরি সমর্থন করছেন ক্লার্ককে। জীবনের জন্য ক্রিকেট, ক্রিকেটের জন্য তো আর জীবন নয়। তাই আগে ব্যক্তিগত জীবন ঠিকঠাক করে ক্রিকেটে মনোযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন ক্লার্ককে। ১৯ মার্চ থেকে শুরু প্রথম টেস্টের দলেই ক্লার্ক যোগ দেবেন বলে জানা গেছে।

No comments

Powered by Blogger.