স্বাস্থ্যসেবা প্রস্তাব পাসে ডেমোক্র্যাটরা প্রায় একমত

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার স্বাস্থ্যসেবা সংস্কার প্রস্তাব পাস করার ব্যাপারে কংগ্রেসের ডেমোক্র্যাট সদস্যরা বৃহস্পতিবার প্রায় একমত হয়েছেন। এর ফলে আগামী কয়েক সপ্তাহের মধ্যে এই প্রস্তাবটি চূড়ান্ত ভোটে পাস হওয়ার উপায় স্পষ্ট হয়ে উঠেছে।
সিনেটের ডেমোক্র্যাট নেতা হ্যারি রেইড বলেন, সংস্কার প্রস্তাবটিতে অনেক বিষয়ই আছে, যেগুলো আরও খতিয়ে দেখা প্রয়োজন। অপরদিকে প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি বলেন, তিনি বিষয়টির ব্যাপারে প্রত্যেক সদস্যের মতামত নেবেন।
প্রেসিডেন্ট ওবামা প্রস্তাবটি অবিলম্বে চূড়ান্ত ভোটে পাস করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রস্তাবটি নিয়ে নয় মাস ধরে বিরোধী রিপাবলিকানদের সঙ্গে তাঁর টানাপোড়েন চলছে।
হোয়াইট হাউসের চিফ অব স্টাফ রহম ইমানুয়েল বিষয়টি নিয়ে কংগ্রেসের সদস্যদের সঙ্গে পর পর তিন রাত ধরে বৈঠক করেন। বৈঠকের পর তিনি সাংবাদিকদের বলেন, ‘অনেক বিষয়েই সিদ্ধান্ত হয়েছে।’
প্রেসিডেন্ট ওবামা বিলটি পাস করার জন্য যে দেনদরবার করছেন, তারই অংশ হিসেবে ইতিমধ্যেই কংগ্রেসের কৃষ্ণাঙ্গ ও হিস্পানিক সদস্যদের সঙ্গে তিনি হোয়াইট হাউসে বৈঠক করেন। তিনি তাঁর এই পরিকল্পনার ব্যাপারে আগামী সপ্তাহে আবার বৈঠক করবেন।

No comments

Powered by Blogger.