ইউসুফ-ইউনুস ফিরছেন দুই মাসের মধ্যে

ইনজামাম-উল হক বলেছিলেন। পরামর্শটা দিয়েছিলেন রশিদ লতিফও। কিন্তু সাবেক দুই অধিনায়কের পরামর্শ গ্রহণ করছেন না মোহাম্মদ ইউসুফ আর ইউনুস খান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞার বিরুদ্ধে তাই আদালতে যাবেন না এই দুই ক্রিকেটার। তবে সুখবর হলো, দুই মাসের মধ্যে এই দুজনের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা ভাবছে পিসিবি। বোর্ডের একটি সূত্র এমনটাই জানিয়েছে পাকিস্তানের শীর্ষ দৈনিক ডনকে।
হঠাত্ পেয়ে যাওয়া অবসর সময়টা ইউসুফ ধর্মকর্ম করে কাটাচ্ছেন। শহীদ আফ্রিদিও তা-ই। আর ইউনুস ব্যস্ত মাছ শিকারে। পিসিবি শাস্তি ঘোষণার পর সাত ক্রিকেটারের কেউই মিডিয়ার সামনে মুখ খুলছেন না। এর বদলে পিসিবি সভাপতি ইজাজ বাটের সঙ্গে ব্যক্তিগতভাবে দেখা করার পরিকল্পনা করছেন অনেকে।
বাকি পাঁচজনের ভাগ্যে শেষ পর্যন্ত কী হবে কে জানে, তবে ইউসুফ-ইউনুসকে টেস্ট দলে ফিরিয়ে আনা হবে বলেই পিসিবি সূত্র জানিয়েছে। আগামী জুলাই-আগস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটো আর ইংল্যান্ডের বিপক্ষ চারটি টেস্ট খেলবে পাকিস্তান। ওই সফরে দলের সবচেয়ে সিনিয়র দুই ক্রিকেটারকে দেখা যেতে পারে।
ইউসুফ ও ইউনুসের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে সবচেয়ে বেশি সমালোচনার মুখে পড়তে হয়েছে পিসিবিকে। বাট অবশ্য আত্মপক্ষ সমর্থন করে বলেছেন, এই দুজনের ব্যক্তিত্বের সংঘাত পুরো দলেই একটা নেতিবাচক প্রভাব ফেলছিল। পাশাপাশি তিনি এই আভাসও দিয়েছেন, টেস্ট দলে ফিরিয়ে আনা হতে পারে তাঁদের, ‘এই দুই ভদ্রলোককে আমরা কিন্তু কোনো জরিমানা করিনি। তবে তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে নেওয়া হবে না।’ এমন খবরও শোনা যাচ্ছে, রাগে-ক্ষোভে আরও একবার অবসর নিয়ে নিতে পারেন ইউসুফ।
বাট আত্মপক্ষ সমর্থন করলেও ওয়াসিম আকরামের সমালোচনা থেকে রেহাই পাননি। এই কিংবদন্তি বোলার বলেছেন, এমন পদক্ষেপ নিয়ে পুরো ক্রিকেট বিশ্বের কাছে হাস্যাস্পদ হয়ে গেলে পাকিস্তানের ক্রিকেট। ইউসুফ-ইউনুসের বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে বলেও মনে করেন তিনি।

No comments

Powered by Blogger.