লিভারপুলের দুর্দিন কাটছেই না

চলমান ইংলিশ প্রিমিয়ার লিগে নামতে নামতে ষষ্ঠ স্থানে নেমে গেছে লিভারপুল। এমনভাবে পা হড়কানোয় পাঁচবারের চ্যাম্পিয়নস লিগ জয়ীদের খেলতে হচ্ছে ইউরোপের দ্বিতীয় সারির লিগ ইউরোপা লিগে। কিন্তু দুর্দিন তাদের কাটছেই না। ইউরোপা লিগেও পরশু তারা হেরে গেল ফ্রান্সের লিলের কাছে (০-১)। অল রেডদের পরাজয়ের রাতে ইতালির জুভেন্টাস অবশ্য বড় জয় পেয়েছে, নিজেদের মাঠে ফুলহামকে হারিয়েছে ৩-১ গোলে। এই ফুলহামই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইউক্রেনের শাখতার দোনেত্স্ককে কদিন আগে বিদায় করে দিয়েছে শেষ ৩২-এর লড়াইয়ে।
শেষ ষোলোর লড়াইয়ের প্রথম লেগে লিভারপুলের ঘাতক বেলজিয়ান তরুণ এডেন হাজার্ড। ৮৪ মিনিটে বক্সের বাঁ প্রান্ত থেকে নেওয়া তাঁর ফ্রি-কিকই কপাল পুড়িয়েছে লিভারপুলের। অল রেডদের কোচ রাফায়েল বেনিতেজ পরাজয়ে ব্যথিত, তবে একেবারে মুষড়ে পড়েননি। চির আশাবাদী এই স্প্যানিশ কোচ পরাজয়ের মধ্যেও দলের উন্নতি খুঁজে পেয়েছেন, ‘দলের প্রতিক্রিয়া ছিল ইতিবাচক। আমার দুশ্চিন্তার কারণ থাকত, যদি না খেলোয়াড়েরা কঠোর পরিশ্রম করত, এ ম্যাচে যেমনটা করেছে।’ আগামী ১৮ মার্চ অ্যানফিল্ডের ফিরতি লেগে ভালো করবে বলে আশাবাদী তিনি, ‘সমর্থকেরাও বড় একটা প্রেরণা হবে। তারা হবে দলের পেছনের শক্তি, যা চাপে ফেলবে ওদের।’ অ্যানফিল্ডে ‘ভালো একটা দিনের’ প্রত্যাশায় রয়েছেন বেনিতেজ, ‘আমার এই বিশ্বাসটা আছে যে, অ্যানফিল্ডে একটা ভালো দিনে আমরা যে কাউকে হারাতে পারি।’
জুভেন্টাসের পক্ষে এদিন গোল তিনটি করেছেন নিকোলা লেগ্রোত্তাগলাই, জোনাথন জেবিনা ও ফ্রান্স স্ট্রাইকার ডেভিড ত্রেজেগে। ফুলহামের ব্যবধান কমানো গোলটি করেছেন ডিকসন এটুুহু।
পরশু ইউরোপা লিগের শেষ ষোলোর অন্য ম্যাচগুলোতে হামবুর্গ ৩-১ গোলে অ্যান্ডারলেখটকে, স্ট্যান্ডার্ড লিয়েগে একই ব্যবধানে প্যানাথিনাইকোসকে হারিয়েছে। ড্র হয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ-স্পোর্টিং লিসবন (০-০), রুবিন কাজান-ভলফ্সবুর্গ (১-১), বেনফিকা-মার্শেই (১-১) এবং ভ্যালেন্সিয়া-ওয়ের্ডার ব্রেমেন (১-১) ম্যাচ।

No comments

Powered by Blogger.