আকবরের ৪ গোলে চট্টগ্রাম মোহামেডানের বড় জয়

‘অনেক দিন পর দল একটি বড় জয় পেল। এটা খুব দরকার ছিল’—ম্যাচ শেষে স্বস্তির নিঃশ্বাস ফেললেন যেন চট্টগ্রাম মোহামেডান কর্মকর্তারা। শুকতারা ক্লাবের বিপক্ষে গতকাল মোহামেডান জিতেছে ৫-১ গোলে। চারটি গোলই করেছেন আকবর হোসেন (রিদন)।
প্রথম পর্বের এক ম্যাচ তাদের বাকি, ১১ খেলায় মোহামেডানের পয়েন্ট হলো ৯। ১২ ম্যাচে শুকতারার সংগ্রহ ৭ পয়েন্ট।
প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে যাওয়া মোহামেডানের গোল-দৌড়ের সূচনা ১৯ মিনিটে। লিংকনের পাসে তীব্র শটে বল জালে জড়ান আকবর। ৮ মিনিট পর তাঁর দ্বিতীয় গোলের উত্স ছিলেন শরীফুল। ৩০ মিনিটে একক প্রচেষ্টায় গোল করে হ্যাটট্রিক পূর্ণ করে ফেলেন আকবর। তবে শুকতারা গোলরক্ষক আল আমিন সামনে এগিয়ে না এলে হ্যাটট্রিক এত দ্রুত নাও পেতে পারতেন।
৫৫ মিনিটে পেনাল্টি থেকে লিটন গোল করে ব্যবধান কমান। মিনিট চারেক পর কর্নার থেকে তৌহিদ গোল করে ব্যবধান ৪-১ করে দেন। ৬৪ মিনিটে শুকতারার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ম্যাচের নায়ক আকবর।
বড় জয়ে চাঙা চট্টগ্রাম মোহামেডানের সামনে আগামীকাল ‘বড় ভাই’ ঢাকা মোহামেডান; যাদের জন্য জয়টা খুবই গুরুত্বপূর্ণ।
আরামবাগ-ফরাশগঞ্জ ম্যাচ ড্র: জাতীয় দলের সাবেক স্ট্রাইকার আলফাজ আহমেদ মাঝেমধ্যেই তাঁর ঝলক দেখান। কদিন আগেই চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন। কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে কাল ফরাশগঞ্জের বিপক্ষে করলেন দুই গোল। শেষ মুহূর্তে তাঁর দেওয়া গোলেই ‘হারা ম্যাচ’ ২-২ গোলে ড্র করে ফিরেছে আরামবাগ। এই মৌসুমে ১২ ম্যাচে ৯ গোল হয়ে গেল আলফাজের।
২৫ মিনিটে সবুজের গোলে এগিয়ে যাওয়া ফরাশগঞ্জকে আলফাজ সমতায় আনেন ৫০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে। ৭৪ মিনিটে মোখলেসুরের গোলে এগিয়ে যায় ফরাশগঞ্জ। ইনজুরি সময়ে ডোমিনিকের পাসে হেডে গোল করে হার এড়ান আলফাজ। ১২ ম্যাচে ১৪ পয়েন্ট হলো আরামবাগের, সমান ম্যাচে ফরাশগঞ্জের পয়েন্ট ১১ ।
আজকের খেলা: চট্টগ্রাম আবাহনী-রহমতগঞ্জ (চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম; বিকেল ৩-৩০ মি.), মুক্তিযোদ্ধা-বিয়ানীবাজার (কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়াম; বিকেল ৩-৩০ মি.)।

No comments

Powered by Blogger.