মাশরাফির সুসংবাদ ও দুঃসংবাদ

মেলবোর্ন থেকে সুখবর নিয়েই ফিরেছেন মাশরাফি বিন মুর্তজা। ডাক্তার ডেভিড ইয়াং ছাড়পত্র দিয়েছেন বাংলাদেশের এই পেসারকে, ‘এখন চাইলে খেলতে পার।’ তবে দেশে ফেরার পর এই সুসংবাদে পড়ছে বিষাদের ছায়া। জাতীয় দলের দরজাটা যে আপাতত বন্ধই দেখাচ্ছে তাঁর জন্য!
পরশু রাতে ঢাকায় ফেরা মাশরাফি কাল এই প্রতিবেদককে জানিয়েছেন, অস্ট্রেলিয়ার বিশেষজ্ঞ চিকিৎসক তাঁকে এবার মাঠে নামার পরামর্শ দিয়েছেন। মেলবোর্নে করানো এমআরআই রিপোর্ট ঝুঁকিমুক্ত ঘোষণা করেছে তাঁকে। ‘ডাক্তার বলেছেন, “আর কত রিহ্যাব করবে? এবার খেলা শুরু করে দাও।” হাঁটুতে ছোট একটা সমস্যা এখনো আছে। খেললেই সেটার মাত্রা বোঝা যাবে, নয়তো নয়। কাজেই আমি এখন খেলারই সিদ্ধান্ত নিয়েছি’—বলেছেন মাশরাফি।
ডাক্তার অনুমতি দিয়েছেন, নিজেও খেলতে চান; তার পরও আসন্ন ইংল্যান্ড সিরিজে মাশরাফির খেলা না খেলা নির্ভর করছে নির্বাচক কমিটির সিদ্ধান্তের ওপর। মাশরাফিকে দলে রাখার ব্যাপারে প্রধান নির্বাচক রফিকুল আলম দল ঘোষণার আগে কিছু বলতে না চাইলেও যতদূর জানা গেছে, ইংল্যান্ড সিরিজের বাংলাদেশ দলে মাশরাফি নেই। খেলা বা অনুশীলন, ইনজুরি আর অসুস্থতার কারণে অনেক দিন ধরে কোনোটার মধ্যেই নেই তিনি। মাশরাফি খেলার জন্য কতটা ফিট, সে প্রশ্ন তাই আসেই। তা ছাড়া নিউজিল্যান্ড সফরে অন্য পেসারদের পারফরম্যান্স খারাপ নয়। এ পরিস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাশরাফিকে দলে না রাখারই চিন্তা করছেন নির্বাচকেরা। আর টেস্টে? দীর্ঘ পরিসরের ক্রিকেটে এত তাড়াতাড়ি নেমে যাওয়ার ঝুঁকিটা যে মাশরাফিই নিতে চান না!

No comments

Powered by Blogger.