জয়পুরহাটে কৃষি উপকরণ সহায়তার কার্ড বিতরণ শুরু

জয়পুরহাট জেলায় মাঝারি, প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মধ্যে কৃষি উপকরণ সহায়তার কার্ড বিতরণ শুরু করা হয়েছে। এ কার্ডের মাধ্যমে কৃষকেরা সার, ডিজেল, বীজসহ সরকারি বিভিন্ন ভর্তুকি ও কৃষি উপকরণ সহায়তা পাবেন।
সদর উপজেলা পরিষদ মিলনায়তনে গত শনিবার আয়োজিত এক অনুষ্ঠানে এ কার্ড বিতরণ করা হয়। কার্যক্রমটির উদ্বোধন করেন জয়পুরহাটের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মাহফুজা মণ্ডল। অনুষ্ঠানে জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুত্ফর রহমান সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে বক্তব্য দেন জয়পুরহাট জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপপরিচালক মোজাম্মেল হক, সদর উপজেলা কৃষি কর্মকর্তা এস এম নূরুজ্জামান মণ্ডল, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আছমা বেগম, মোহাম্মদাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আতাউর রহমান, কৃষক সোলায়মান আলী, আবদুল জোব্বার ও সাজাহান সিরাজ।
সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, জয়পুরহাট জেলার বিভিন্ন উপজেলায় মোট এক লাখ ৫৫ হাজার ৩৪৩টি কৃষক পরিবার এই কার্ড পাবে। এর মধ্যে সদরে ৫৪ হাজার ৩৭০টি, পাঁচবিবিতে ৩৮ হাজার ৮৩৬, আক্কেলপুরে ২৩ হাজার ৩০২, কালাইয়ে ২০ হাজার ১৯৫ ও ক্ষেতলালে ১৮ হাজার ৬৪০টি কার্ড।
অনুষ্ঠানে কৃষকদের উদ্দেশে বলা হয়, তাঁদের এই কৃষি উপকরণ সহায়তা কার্ড নিয়ে ব্যাংকগুলোতে দ্রুত হিসাব খুলতে হবে। কারণ তাঁদের সরকার যেসব আর্থিক সাহায্য-সহযোগিতা দেবে, তা ব্যাংক থেকেই তুলতে হবে।

No comments

Powered by Blogger.