রাজধানীতে চার দিনব্যাপী বস্ত্র ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে

ঢাকায় গতকাল বুধবার থেকে শুরু হয়েছে ‘গার্মেনটেক-২০১০’ শীর্ষক চার দিনব্যাপী বস্ত্র ও প্রযুক্তি মেলা। রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনাল এবং আক্স ট্রেড অ্যান্ড এক্সিবিউশন প্রাইভেট লিমিটেড যৌথভাবে এ মেলার আয়োজন করছে। মেলায় ২৫টি দেশের ১৫০টি খ্যাতনামা প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তির তৈরি পোশাকের যন্ত্রপাতি ও প্রযুক্তি প্রদর্শন করছে।
বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) ভারপ্রাপ্ত সভাপতি ফারুক হোসেন মেলার উদ্বোধন করেন। এ সময় বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিকেএমইএ) ভারপ্রাপ্ত সভাপতি এম এ বাসেত, জার্মানির জিটিজেড কর্মকর্তা ডিয়েট্রিজ স্টুজ প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয়, এবারের মেলায় যুক্তরাষ্ট্র, জার্মানি, যুক্তরাজ্য, সুইজারল্যান্ড ইত্যাদি ইউরোপীয় দেশ, কানাডা, সিঙ্গাপুর, চীন, হংকং, তাইওয়ান, কোরিয়া, মালয়েশিয়ার খ্যাতনামা কোম্পানিগুলো তাদের বস্ত্র ও পোশাক তৈরির আধুনিক যন্ত্রপাতি নিয়ে মেলায় অংশ নিয়েছে। মেলায় আধুনিক নিটিং, ডায়িং, সুয়িং, কাটিং রুস, এমব্রয়ডারি, ফেব্রিক্স, এক্সেসরিজসহ গার্মেন্টস শিল্পের প্রয়োজনীয় যন্ত্রপাতি প্রদর্শন করা হচ্ছে।
উদ্যোক্তারা জানিয়েছেন, মেলাটি আগামী শনিবার পর্যন্ত চলবে। মেলায় প্রবেশের জন্য কোনো টিকিট রাখা হয়নি। এ ছাড়া মেলা চলাকালে তৈরি পোশাক খাতের প্রযুক্তিবিদ ও বিশেষজ্ঞদের অংশগ্রহণে একাধিক কারিগরি সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে।

No comments

Powered by Blogger.