রানার গ্রুপ এবার দেশে মোটর সাইকেল প্রস্তুত করবে

দেশেই মোটরসাইকেল প্রস্তুত করার জন্য পূর্ণাঙ্গ কারখানা স্থাপনের ঘোষণা দিল রানার অটোমোবাইলস। স্বল্প আয়ের মানুষকে আরও কম দামে মোটরসাইকেল পৌঁছে দেওয়াই হবে কোম্পানিটির মূল লক্ষ্য।
রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রানার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের দশম বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক জমকালো অনুষ্ঠানে গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান গত রোববার সন্ধ্যায় এ ঘোষণা দেন।
হাফিজুর রহমান বলেন, ২০০০ সালে মাত্র চারজন কর্মী নিয়ে চীন থেকে ৪৫০টি মোটরসাইকেল আমদানির মাধ্যমে রানার গ্রুপ যাত্রা শুরু করে। আর ১০ বছরে কোম্পানিটির কর্মীসংখ্যা ৯০০ ছাড়িয়েছে। মোটরসাইকেল বিক্রির পরিমাণ দাঁড়িয়েছে দেড় লাখের বেশি। একই সঙ্গে ট্রাক, ইলেকট্রনিকসসহ বিভিন্ন খাতে ব্যবসা সম্প্রসারণ হয়েছে।
হাফিজুর রহমান আরও জানান, দুই কোটি টাকা নিয়ে শুরু করে এখন তাঁদের কোম্পানির বার্ষিক লেনদেন ৩৬০ কোটি টাকা ছাড়িয়ে গেছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী ফারুক খান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রানার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, ব্যবস্থাপনা পরিচালক শফিকুজ্জামান, ডায়াং মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা লিউ বো তাও এবং ভলভো আইশার কমার্শিয়াল ভেহিকেলস্ লিমিটেডের অনুপম দত্ত।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন রানারের চারজন পরিবেশক জহুরুল আলম, তসলিম আহমেদ, সাইরুল আলম ও মোহাম্মদ আলী দ্বীন।
প্রধান অতিথির বক্তব্যে ফারুক খান বলেন, বাংলাদেশের অটোমোবাইলস খাতে রানার গ্রুপ অব কোম্পানিজ কেবল একটি সুপরিচিত নামই নয়, তা আস্থা ও বিশ্বাসের প্রতীকও।

No comments

Powered by Blogger.