পাকিস্তানে সাংবাদিকেরা তিন দিনের শোক পালন করছেন -প্রেসক্লাবে বোমা হামলা

পাকিস্তানের পেশোয়ার প্রেসক্লাবে গত মঙ্গলবারের আত্মঘাতী বোমা হামলার পর শোকস্তব্ধ সেখানকার সাংবাদিকসমাজ। নিহতদের স্মরণে গতকাল থেকে তিন দিনের শোক পালন করছেন তাঁরা। এ ছাড়া সাংবাদিকেরা হাতে কালো ব্যাজ ধারণ করেন। নিহতদের আত্মার মাগফিরাত কামনায় গতকাল বুধবার বিশেষ প্রার্থনা করা হয়েছে।
মঙ্গলবার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ার প্রেসক্লাবের ফটকে একটি আত্মঘাতী কিশোর শরীরে বাঁধা বোমার বিস্ফোরণ ঘটালে এক পুলিশ সদস্য ও প্রেসক্লাবের হিসাবরক্ষকসহ চারজন নিহত হন। আহত হন সাংবাদিকসহ আরও কমপক্ষে ২৬ জন।
গতকাল প্রতিবেদক ও আলোকচিত্রীসহ ২০০ জনেরও বেশি গণমাধ্যমকর্মী প্রেসক্লাবের হিসাবরক্ষক মিয়া ইকবাল শাহর (৫০) জানাজায় অংশ নেন। প্রাদেশিক মন্ত্রিপরিষদের সদস্যরাও জানাজায় যোগ দেন। পরে তাঁরা প্রেসক্লাবে সমবেত হন। সমবেতরা নিহতদের জন্য বিশেষ প্রার্থনা করেন।
হামলায় নিহত পুলিশ সদস্যের কথা স্মরণ করে অনেকেই কেঁদে ফেলেন। ওই পুলিশ সদস্য আত্মঘাতী হামলাকারীকে ফটকে আটকানোর পরই বোমার বিস্ফোরণ ঘটানো হয়।
প্রেসক্লাবের সভাপতি শামীম শহিদ সাংবাদিকদের বলেন, ‘পুলিশ কনস্টেবল মোহাম্মদ রিয়াজুদ্দিন (৪৫) সাংবাদিকসমাজের সদস্যে পরিণত হয়েছিলেন। তিনি আমাদের সবাইকে চিনতেন এবং সব সময় হাসিমুখে আমাদের স্বাগত জানাতেন।’

No comments

Powered by Blogger.