পেশোয়ারে প্রেসক্লাবে আত্মঘাতী হামলায় নিহত ৪, আহত ১৭

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারে প্রেসক্লাবের ফটকে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে। এতে কমপক্ষে চারজন নিহত হয়েছে। আহত হয়েছেন চার সাংবাদিকসহ অন্তত ১৭ জন। গণমাধ্যম-কর্মীদের কার্যালয় লক্ষ্য করে প্রথমবারের মতো এ ধরনের কোনো হামলা চালানো হলো।
পুলিশ জানায়, গতকাল মঙ্গলবারের ওই আত্মঘাতী বোমা হামলায় প্রেসক্লাব ভবনের অধিকাংশ জানালার কাচ উড়ে যায়। ভবনের ফটকের গার্ডরুম ও আশপাশে দাঁড় করিয়ে রাখা বেশ কয়েকটি গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।
জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা করিম খান বার্তা সংস্থা এএফপিকে বলেন, এটা ছিল আত্মঘাতী হামলা। হামলাকারী ভবনের ভেতরে প্রবেশ করতে চেয়েছিল। পুলিশ কর্মকর্তারা তাকে ভবনের প্রবেশপথে থামালে সে নিজেকে বোমায় উড়িয়ে দেয়।
শহরের প্রধান হাসপাতাল লেডি রিডিং হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, বিস্ফোরণে চার ব্যক্তি নিহত হয়েছে। নিহত ব্যক্তিদের মধ্যে পুলিশের সদস্য এবং প্রেসক্লাব-কর্মীও রয়েছেন। হাসপাতালের চিকিত্সক জাফর ইকবাল বলেন, হাসপাতালে চারটি মৃতদেহ এবং ১৭ জন আহতকে নেওয়া হয়েছে।
পুলিশ জানায়, আহত ব্যক্তিদের মধ্যে চারজন সাংবাদিক। পুলিশ কর্মকর্তা করিম খান বলেন, ফটকের বাইরে অবস্থিত গার্ডরুম মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রেসক্লাব কম্পাউন্ডের ভেতরে পার্ক করা তিনটি মোটরসাইকেল এবং রাস্তার অপর পাশে থাকা একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবনের প্রায় সবগুলো জানালা ভেঙে চুরমার হয়ে গেছে।
পাকিস্তানের আফগান সীমান্তবর্তী আদিবাসী অধ্যুষিত এলাকায় বাস এই ২৫ লাখ মানুষের পেশোয়ার শহরে বোমা ও আত্মঘাতী হামলা প্রায় নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। পাকিস্তানের আদিবাসী অধ্যুষিত এলাকাকে আল-কায়েদার প্রধান আশ্রয়স্থল ও বিশ্বের সবচেয়ে বিপজ্জনক এলাকা হিসেবে অভিহিত করেছে ওয়াশিংটন।

No comments

Powered by Blogger.