জাতিসংঘের শান্তিদূত হতে চান ওসামা বিন লাদেনের ছেলে

জাতিসংঘের শান্তিদূত হতে চান সারা বিশ্বের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী ওসামা বিন লাদেনের ছেলে ওমর বিন লাদেন। বামপন্থী রাজনৈতিক পত্রিকা নিউ স্টেটসম্যানকে দেওয়া এক সাক্ষাত্কারে তিনি এ কথা বলেন। তবে ২০০১ সালের ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী হামলার পেছনে তাঁর বাবার হাত ছিল বলে মনে করেন না ওমর।
ওমর বিন লাদেন বলেন, ‘আমি বিশ্বাস করি না যে আমি একজন ভালো রাজনীতিক হতে পারব। আমার সত্য বলার অভ্যাস রয়েছে, এমনকি সেটা যদি আমার বিপক্ষে যায় তখনো। শান্তি প্রতিষ্ঠায় সহায়তার জন্য আমি একটি অবস্থানে যেতে চাই। আমি মনে করি, জাতিসংঘ আমার জন্য আদর্শ জায়গা হতে পারে।’
ওমর বিন লাদেন বলেন, তিনি ২০০১ সালের এপ্রিল থেকে বাবা ওসামা বিন লাদেনের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। তিনি বলেন, তাঁর বাবা তাঁকে বলেছিলেন, ‘ইসলামের জন্য জীবন দেওয়া সম্মানের বিষয়। তিনি আমাকে কখনই আল-কায়েদায় যোগ দিতে বলেননি। তবে তিনি বলেছিলেন, তাঁর কাজ চালিয়ে যাওয়ার জন্য আমাকে বেছে নিয়েছেন। কিন্তু আমি যখন বলি, আমি এই জীবনের জন্য উপযুক্ত নই, তখন তিনি হতাশ হয়েছিলেন।’
২০০১ সালের ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী হামলার দিনটিকে খুব দুঃখের দিন হিসেবে অভিহিত করলেও ওমরের বিশ্বাস, তাঁর বাবা ওই হামলার পেছনে ছিলেন না। তিনি বলেন, ‘আমি কখনই ভাবতে পারি না, আমার বাবা এ ধরনের ব্যাপক হত্যাযজ্ঞ চালাতে পারেন।

No comments

Powered by Blogger.