এবার ঘরের মাঠে গ্রামীণফোন কাপ

জিম্বাবুয়েতে অনুষ্ঠিত বাংলাদেশ-জিম্বাবুয়ে গত সিরিজের টাইটেল স্পনসর ছিল বাংলাদেশের বেসরকারি মোবাইল ফোন কোম্পানি গ্রামীণফোন। জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশে অনুষ্ঠেয় আসন্ন পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের স্পনসরও তারাই। ৭৮ হাজার মার্কিন ডলারের বিনিময়ে ২৭ অক্টোবর থেকে শুরু গ্রামীণফোন কাপের স্পনসর হয়েছে দেশের এই বেসরকারি মুঠো ফোন কোম্পানিটি।
টাইটেল স্পনসরের জন্য বিসিবির বেঁধে দেওয়া ন্যূনতম দর ছিল ৬০ হাজার ডলার। গ্রামীণফোন ৬৩ হাজার ৮০০ ডলার মূল্য হাঁকলেও আলোচনা সাপেক্ষে সেটি ৭৮ হাজার ডলারে ওঠে বলে কাল এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন বিসিবির বিপণন কমিটির প্রধান আজিজ আল কায়সার। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস ও গ্রামীণফোনের প্রধান যোগাযোগ কর্মকর্তা কাজী মনিরুল কবির।
সিরিজের প্রাইজমানি বাবদ ১৪ হাজার ডলারও দেবে গ্রামীণফোন। প্রতি ম্যাচের ম্যান অব দ্য ম্যাচ পাবে ১ হাজার ডলার করে, ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার ২ হাজার ডলার। বাকি ৭ হাজার ডলার জমা হবে বিসিবির তহবিলে। সংবাদ সম্মেলনের মঞ্চে বসেই স্পনসর গ্রামীণফোনকে আর একটা অনুরোধ করেছেন জালাল ইউনুস, ‘ইদানীং বিভিন্ন দেশে ক্রিকেটারদের পুরস্কার হিসেবে ব্ল্যাকবেরি মোবাইল ফোনসেট দেওয়া হচ্ছে। আশা করি, গ্রামীণফোনও এবার সে রকম কিছু করবে।’
ছাড়া সিরিজের অন্যান্য অভ্যন্তরীণ বিজ্ঞাপন স্বত্ব পেয়েছে এক্সিওম টেকনোলজিস। প্যাকেজ-১-এর ন্যূনতম দর ছিল ৪৫ হাজার মার্কিন ডলার ও প্যাকেজ-২-এর ৩৫ হাজার ডলার। এক্সিওম টেকনোলিজস দুটোই কিনে নিয়েছে ৪৫ হাজার ৬৭২ মার্কিন ডলার ও ৩৫ হাজার ৫০৭ মার্কিন ডলারে।
সাকিবকে গ্রামীণফোনের অভিনন্দন: আইসিসি বর্ষসেরা টেস্ট দলে হিসেবে জায়গা পাওয়ায় সংবাদ সম্মেলন শেষে জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসানকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানিয়েছে গ্রামীণফোন। সে সঙ্গে তাঁকে এক লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণাও দিয়েছে তারা। গ্রামীণফোনের অভিনন্দনের জবাবে সাকিবের প্রতিক্রিয়া, ‘খুব ভালো লাগছে যে, বাংলাদেশ থেকে প্রথম ক্রিকেটার হিসেবে আমি এই স্বীকৃতি পেলাম। আশা করি, ভবিষ্যতে আমাদের অন্য ক্রিকেটাররাও আইসিসির বর্ষসেরা দলে থাকবে।’

No comments

Powered by Blogger.