কেকেআরের উপদেষ্টা আকরাম?

রোববার সন্ধ্যা। সুইংয়ের সুলতান, বলিউডের বাদশা আর কলকাতার মহারাজ মিলে একটা ত্রিভুজ আঁকলেন বান্দ্রার মান্নাত নামের বাড়িটিতে। তবে বাড়ির মালিক বলিউড বাদশা শাহরুখ খান হলেও আলোচনাটা রুপালি পর্দা নিয়ে হলো না, হলো ক্রিকেট নিয়ে।
কয়েক দিন ধরেই খবর, সুইংয়ের সম্রাট সাবেক পাকিস্তান অধিনায়ক ওয়াসিম আকরাম আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের কোচ হচ্ছেন। সেটারই ধারাবাহিকতায় মান্নাতে এই বৈঠক। বৈঠকে শাহরুখ-আকরামের সঙ্গে ছিলেন সৌরভ গাঙ্গুলীও।
সভা শেষে বেশ খুশি খুশি শোনাল আকরামের কণ্ঠ, ‘খুব ইতিবাচক হয়েছে সভা। ওখানে কোনো রকম অস্বস্তি হয়নি আমার। শাহরুখের সঙ্গে আগেও দেখা হয়েছে। আর গাঙ্গুলীকে তো খুবই ভালোভাবে চিনি। ওর বিপক্ষে কত ম্যাচ খেলেছি। কাজেই সব মিলিয়ে বেশ ঘরোয়া পরিবেশই ছিল আমার জন্য।’
কিন্তু টেলিভিশন ধারাভাষ্যকার হিসেবে যে রকম ব্যস্ত সময় কাটাতে হয় পাকিস্তান অধিনায়ককে, তার পক্ষে কেকেআরের কোচ হওয়া কতটা সম্ভব? আকরামও চাচ্ছেন মূল কোচের দায়িত্ব না নিয়ে শাহরুখের দলের বোলিং উপদেষ্টা হতে, ‘আমি আসলে উপদেষ্টাই হতে পারি কেবল। আমার পক্ষে কি করা সম্ভব সেটা আমি তাদের বলেছি। আমি বলেছি, তারা চাইলে আমি ফাস্ট বোলারদের সাহায্য করতে পারি, তাদের জন্য কৌশল ঠিক করে দিতে পারি। আর অধিনায়কের ওপর চাপের অনেকটাও নিয়ে নিতে পারি।’
আকরাম ছাড়াও জন রাইট, রিচার্ড পাইবাস, সন্দ্বীপ পাতিল, প্রবীণ আমরে—কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য নতুন কোচ হিসেবে এ রকম অনেক নামই শোনা যাচ্ছে। তবে মান্নাতে রোববারের বৈঠকের পর একটা ব্যাপার পরিষ্কার, আকরাম অন্তত দলটার মূল কোচের দায়িত্ব নিচ্ছেন না।

No comments

Powered by Blogger.