সাইডবটমের হুঙ্কার আজ অস্ট্রেলিয়া-ইংল্যান্ড দ্বিতীয় টি-টোয়েন্টি

অস্ট্রেলিয়ার কাছ থেকে অ্যাশেজ কেড়ে নেওয়ার পর এবার টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজেও অস্ট্রেলিয়াকে শূন্য হাতে ফেরানোর ঘোষণা দিয়েছেন রায়ান সাইডবটম। গত পরশু প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর এই বাঁহাতি ইংলিশ পেসার বলেছেন, ‘সব ধরনের ক্রিকেটেই অস্ট্রেলিয়াকে হারিয়ে শূন্য হাতে দেশে ফেরত পাঠানোটা হবে দারুণ। আমাদের দলের সবাই এটা দেখতে মুখিয়ে আছে।’
টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ জিতে অ্যাশেজ হারের ক্ষতে কিছুটা প্রলেপ দিতে চেয়েছিল অস্ট্রেলিয়া। তবে তাদের সেই মিশন শুরুতেই ধাক্কা খেয়েছে। ১৪৫ রানের মাঝারি সংগ্রহ গড়েও নতুন বলের দুই বোলারের কল্যাণে ইংল্যান্ডকে কোণঠাসা করে ফেলেছিল তারা। ব্রেট লি ও মিচেল জনসন নিজেদের প্রথম ওভারেই ফিরিয়ে দিয়েছিলেন দুই ইংলিশ ওপেনার জো ডেনলি ও রবি বোপারাকে। ১.১ ওভারে ২ উইকেটে ইংল্যান্ডের রান যখন ৪ (এর মধ্যে অতিরিক্তই ৩), বৃষ্টি তখনই বাধা হয়ে দাঁড়ায় অস্ট্রেলিয়ার সামনে।
তবে এটাকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে ধরে নিচ্ছেন সাইডবটম। পুরো অ্যাশেজে বাইরে বসে থাকা ৩১ বছর বয়সী এই পেসার পরিষ্কার জানিয়ে দিয়েছেন দলের লক্ষ্য, ‘ইংল্যান্ড সব ধরনের ক্রিকেটেই এক নম্বর হতে চায়।’ তবে পরিত্যক্ত ম্যাচ থেকেও ইতিবাচক অনেক কিছুই খুঁজে পেয়েছে অস্ট্রেলিয়া। প্রথমে ইনজুরি ও পরে দলের অন্য পেসারদের সাফল্যে পুরো অ্যাশেজে দলের বাইরে থাকা ব্রেট লি এক ওভারেই দেখিয়েছেন পুরোনো রূপের ঝলক। বল করেছেন গড় ৮৫ মাইল গতিতে, দুর্দান্ত এক বাউন্সারে আউট করেছেন জো ডেনলিকে। এ ছাড়া ৮ টেস্ট, ২৯ ওয়ানডে ও ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর অস্ট্রেলিয়ার পক্ষে প্রথম হাফ সেঞ্চুরি পেয়েছেন ক্যামেরন হোয়াইট। হতাশাকে চাপা দিয়ে এই ইতিবাচক দিকগুলোকে নিয়ে সামনে তাকাতে চাইছে অস্ট্রেলিয়া।
বেশি সামনে অবশ্য তাকাতে হচ্ছে না। আজই ওল্ড ট্রাফোর্ডেই দ্বিতীয় টি-টোয়েন্টি। ৪ সেপ্টেম্বর থেকে ওভালে শুরু হবে সাত ম্যাচের ওয়ানডে সিরিজ।

No comments

Powered by Blogger.