পাকিস্তান সফরের আমন্ত্রণ গ্রহণ করলেন মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাকিস্তান সফরের আমন্ত্রণ গ্রহণ করেছেন। আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠেয় দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা বা সার্ক’র শীর্ষ সম্মেলনে যোগ দেয়ার জন্য পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এ আমন্ত্রণ জানান।
রাশিয়ার উফা নগরীতে সাংহাই সহযোগিতা সংস্থা বা এসসিও’র শীর্ষ সম্মেলনের অবকাশে দুই নেতার মধ্যে বৈঠকের সময় এ আমন্ত্রণ জানানো হয়। দু’দেশের এক যৌথ বিবৃতিতে এ কথা জানিয়েছেন ভারতের পররাষ্ট্র সচিব এস জয়শংকর।
অবশ্য এর আগে সার্ক শীর্ষ সম্মেলনে মোদির অংশগ্রহণ নিশ্চিত করতে ভারত অস্বীকার করেছিল। পাক পররাষ্ট্র সচিব এজাজ চৌধুরী বলেছেন, আন্তরিক পরিবেশে নওয়াজ ও মোদির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দ্বিপক্ষীয় এবং আঞ্চলিক বিষয় নিয়ে দুই নেতা আলোচনা করেছেন বলে জানান তিনি। শান্তি নিশ্চিত করতে এবং উন্নয়ন এগিয়ে নিতে পাকিস্তান ও ভারতের  সম্মিলিত দায়িত্ব পালনের বিষয়ে দুই নেতা সম্মত হয়েছেন বলেও জানান এজাজ চৌধুরী।
এদিকে জয়শংকর জানান, নয়াদিল্লিতে পাক-ভারত জাতীয় নিরাপত্তা উপদেষ্টাদের বৈঠক আয়োজন এবং সেখানে সন্ত্রাসবাদ সংক্রান্ত সব বিষয়ে আলোচনার বিষয়েও দুই প্রধানমন্ত্রী সম্মত হয়েছেন।

No comments

Powered by Blogger.