‘সিপি গ্যাং’-এর অ্যাডমিন গ্রেপ্তার

সরকার সমর্থক ইন্টারনেটভিত্তিক সংগঠন ‘সিপি গ্যাং’ এর অ্যাডমিন রতন পালকে (২৭) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল ভোরে রাজশাহীর চারঘাট মডেল থানা পুলিশ ঢাকার রামপুরা মহানগর প্রজেক্টের অফিস থেকে তাকে গ্রেপ্তার করে। ফেসবুকে আপত্তিকর মন্তব্যের পরিপ্রেক্ষিতে তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।
রতন পাল মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার রূপসপুর এলাকার বাসিন্দা। চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ফেসবুকে আপত্তিকর মন্তব্যের পরিপ্রেক্ষিতে গত ২৪শে মে চারঘাট মডেল থানায় তাপস পাল নামের এক ব্যক্তি তথ্য প্রযুক্তি আইনে মামলা করেন। পরে তদন্তে রতন পালের সম্পৃক্ততা পাওয়ায় ঢাকার রামপুরা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরই মধ্যে তাকে চারঘাট মডেল থানায় নিয়ে আসা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান ওসি।
এদিকে মামলার তদন্তকারী কারী কর্মকর্তা চারঘাট মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) খায়রুল আলম বাদী তাপস পালের বরাত দিয়ে বলেন, অরূপ নামের ওই ব্যক্তি প্রায় এক বছর ধরে ফেসবুকে তার বিরুদ্ধে ‘অশালীন, মানহানিকর ও মিথ্যা’ তথ্য দিয়ে স্ট্যাটাস দিয়ে আসছিলেন। এরই পরিপ্রেক্ষিতে ওই মামলা করেন তাপস পাল। খায়রুল আলম বলেন, রতন পাল সিপি গ্যাং এর একজন অ্যাডমিন।
তবে যে ফেসবুক অ্যাকাউন্ট থেকে ওই সব স্ট্যাটাস দেয়া হত, তা তার নয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে দাবি করেছেন রতন পাল। ওই পেইজে দেয়া মোবাইল নম্বর তার নিজের বলে স্বীকার করেছেন। তাকে আরো জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে বুধবার আদালতে নেয়ার কথা রয়েছে বলে জানান এসআই খায়রুল আলম।

No comments

Powered by Blogger.