খালেদা জিয়ার প্রাণনাশের চেষ্টা চলছে : সুপ্রিম কোর্ট বার

বিএনপির গুলশান কার্যালয়ে খাবার প্রবেশে বাধা দিয়ে সরকার সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ অন্যদের মৌলিক অধিকার খর্ব করে প্রাণনাশের চেষ্টা চালাচ্ছে। গতকাল সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের এক সংবাদ সম্মেলনে সভাপতি খন্দকার মাহবুব হোসেন এ অভিযোগ করেন। সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি আরো অভিযোগ করেন, সরকার অত্যন্ত সূক্ষ্মভাবে বেগম খালেদা জিয়ার জীবননাশের এ ঘৃণ্য চেষ্টা গ্রহণ করেছে। আমরা অবিলম্বে গুলশান কার্যালয়ে খাবার ও অবাধে রাজনৈতিক নেতাকর্মীদের প্রবেশের ক্ষেত্রে সব বাধা অপসারণের দাবি জানাচ্ছি। একই সাথে সরকারকে এই বলে সতর্ক করে দিতে চাই যে, গণতন্ত্রের সব পথ রুদ্ধ করে দিলে স্বাভাবিকভাবেই দেশে চরমপন্থী উত্থানের পথ সুগম হবে, যা কোনো অবস্থাতেই কাম্য হতে পারে না।
সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহসভাপতি অ্যাডভোকেট খালেদ আহমেদ, ড. রফিকুল ইসলাম মেহেদী, সহসম্পাদক অ্যাডভোকেট নাসরিন আক্তার, খন্দকার এ কে এম রেজাউল করিম, সদস্য আফসানা রশীদ, শামীমা আক্তার, আসাদুজ্জামান আনসারী প্রমুখ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে খন্দকার মাহবুব হোসেন আরো অভিযোগ করেন, দেশে গণতন্ত্র ও ভোটের অধিকারের দাবিতে আন্দোলনরত বিএনপি জোট নেত্রীকে তার গুলশান কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে। সরকারিভাবে তাকে গ্রেফতার করা হয়েছে এটা প্রকাশ না করেও অবরুদ্ধ থাকা অবস্থায় বেগম খালেদা জিয়ার সাথে নেতাকর্মীদের দেখা করতে দেয়া হচ্ছে না। এমনকি দলীয় নেতাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ দেখা করতে গেলে ফটকের সামনে থেকে আটক করছে। কয়েক দিন ধরে তার কার্যালয়ে কোনো ধরনের খাবার প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ। এর মাধ্যমে বেগম খালেদা জিয়ার সাথে অবস্থানরত নেতাকর্মীদের অভুক্ত রেখে মৃত্যুর পথে ঠেলে দেয়া হচ্ছে।
সংবাদ সম্মেলনে আরো বলা হয়, ইলেকট্রনিক মিডিয়ায় এবং সংবাদপত্রে খাবার প্রবেশে পুলিশের বাধার চিত্র এবং বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদে এটা জনসমক্ষে প্রকাশ পেয়েছে। এতদসত্ত্বেও পুলিশপ্রধান অসত্য বিবৃতি দিয়ে বলছেন, খাবার প্রবেশে পুলিশ কোনো বাধা দিচ্ছে না। আমরা মনে করি পুলিশপ্রধান এই ধরনের অসত্য ও বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে জনসমক্ষে সমগ্র পুলিশ বাহিনীকে হেয়প্রতিপন্ন করছেন।

No comments

Powered by Blogger.