সত্য ও ন্যায়ের জয় হয়েছে : কেজরিওয়াল

ভারতের রাজধানী দিল্লি বিধান সভা নির্বাচনে বিপুল বিজয়ের পথে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (আপ)। দিল্লির মসনদে বসতে যাচ্ছেন কেজরিওয়াল।
এদিকে দলের বিপুল জয়ের আভাস পেয়ে উচ্ছ্বাসিত কেজরিওয়াল বলেছেন, সত্য ও ন্যায়ের জয় হয়েছে।
আজ মঙ্গলবার দুপুর ১টায় টাইমস অব ইন্ডিয়ার দেয়া সর্বশেষ তথ্যে, ৭০টির মধ্যে ৬৭টি আসনে এগিয়ে আপ। তিনটিতে বিজেপি।
এদিকে বিজেপির ভরাডুবির পর কেজরিওয়ালকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাথে চায়ের আমন্ত্রণও দিয়েছেন।
গত শনিবার দিল্লির বিধান সভার নির্বাচন অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোট গণনা শুরু হয়। নির্বাচন কমিশন জানিয়েছে, স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার মধ্যে গণনা শেষ হবে।
এদিকে ইন্ডিয়া ডট কম জানায়, নির্বাচন কমিশনের কর্মকর্তারা আভাস দিয়েছেলেন, আম আদমি পার্টি ৭০টার মধ্যে ৫০টারও বেশি আসন পাবে। প্রাপ্ত ফলাফলে এর প্রমাণ পাওয়া যাচ্ছে।
দলের জয়ের আভাস পেয়ে আনন্দ উল্লাসে মেতে ওঠেছে আম আদমি পার্টি। পার্টি অফিসের সামনে পুরোদমে বিজয় উৎসবের আয়োজন চলছে।
পরাজয় স্বীকার করলেন মোদি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিল্লীর বিধানসভা নির্বাচনে পরাজয় স্বীকার করে নিয়েছেন। নির্বাচনে ভোট গণনা শুরু হওয়ার পর দেখা গেছে, দুর্নীতির বিরুদ্ধে প্রচারণা চালানো আম আদমি পার্টির (আপ) অরবিন্দ কেজরিওয়াল ব্যাপক বিজয়ের পথে এগিয়ে রয়েছেন। এ প্রেক্ষাপটে মোদি এ পরাজয় স্বীকার করে নিলেন।
ভারতের প্রধানমন্ত্রী এক টুইটার বার্তায় লেখেন, ‘তিনি অরবিন্দ কেজরিওয়ালের সাথে ফোনে কথা বলেছেন এবং তাকে নির্বাচনে বিজয়ী হওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনি তাকে দিল্লীর উন্নয়নে কেন্দ্রের সম্পূর্ণ সহায়তার আশ্বাস দিয়েছেন।’
ম্যান অফ দ্য ম্যাচ কেজরিওয়াল
এ মুহূর্তে ভারতের সবচেয়ে চর্চিত মানুষ তিনি। সবার নজর এখন তার দিকে। দলের ফানডিং থেকে শুরু করে অস্থিরমনস্ক বলে নানা কটাক্ষ শুনতে হয়েছে তাকে। কিন্তু দিনের শেষে তিনিই নায়ক, তিনিই ম্যান অফ দ্য ম্যাচ।
লোকসভা ভোটে কংগ্রেস থেকে শুরু করে বিরোধিরা শত চেষ্টা করেও যে মোদি সুনামি রুখতে পারেনি, সেটা কার্যত একাই করে দেখালেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লিতে সুনামি ডেকে এনে বিজেপিকে উড়িয়ে দিলেন কেজরিওয়াল। এক সময়ের সতীর্থ কিরণ বেদীকে জবাবও দিয়ে দিলেন। রাহুল-সোনিয়া যা করতে পারেননি, ছোট রাজ্য দিল্লিতে সেটাই করে দেখালেন ‘কমনম্যান’ কেজরিওয়াল।
দিল্লি নির্বাচনের ফলাফলে উচ্ছসিত আপ নেতারা। তাদের দাবি, দিল্লিতে দুই তৃতীয়াংশেরও বেশি আসনে জিতবে আপ।
অপরদিকে বিজেপির বিজেপি নেতা শাহনাওয়াজ হুসেনের দাবি, বিজেপির ভোটে ভাঙন ধরাতে পারেনি আপ। কংগ্রেসের ভোট কেটেছে আপ।
ভাঁড়ার শূন্য। দিল্লি নির্বাচনের পুরো ফল প্রকাশ হওয়ার আগেই হার স্বীকার করে নিল কংগ্রেস শিবির।
কিছুদিন আগেই আপ ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন শাজিয়া ইলমি। দিল্লি নির্বাচনে আপের অভূতপূর্ব ফলাফলের পর তার প্রতিক্রিয়া, এবার দেখার পালা মুখ্যমন্ত্রী হলে অরবিন্দ কেজরিওয়াল তার প্রতিশ্রুতি রাখেন কিনা।
সূত্র : জি নিউজ
আন্নার শুভেচ্ছা
দিল্লি বিধানসভা ভোটে বিজেপির হারকে নরেন্দ্র মোদির বলে উল্লেখ্য করলেন আন্না হাজারে। তবে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কিরণ বেদিকে আড়াল করলেন আন্না। সেইসাথে ঐতিহাসিক জয়ের পর শিষ্য অরবিন্দ কেজরিওয়ালকে অভিনন্দনও জানালেন আন্না।
একইসঙ্গে মহারাষ্ট্রে নিজের গ্রামে বসে আন্না সতর্ক করে দিয়ে কেজরিওয়ালকে বললেন, মুখ্যমন্ত্রী হয়ে আন্দোলন, সংগ্রামকে ভুলে যেও না। সাথে যোগ করেছেন, দুর্নীতি বিরোধী আন্দোলনে যোগ দিয়েই কেজরিওয়াল মানুষের আস্থা অর্জন করেছেন।
আন্না বলেছেন, এ হার নরেন্দ্র মোদির। কোন প্রতিশ্রুতিই রাখতে পারেননি মোদি। দিল্লির রায়েই তা স্পষ্ট।
মানুষের জয় হয়েছে : মমতা
দিল্লি ভোটের ঠিক আগে সবাইকে চমকে দিয়ে আম আদমি পার্টিকে ভোট দেয়ার আবেদন জানিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আর ভোটের ফলাফল বের হওয়ার পর একের পর এক টুইট করলেন ।
প্রথমে টুইটে লিখলেন দিল্লি ভোটে আপ- এর বড় জয়ের জন্য অভিনন্দন। সেই সাথে অরবিন্দ কেজরিওয়ালকে শুভেচ্ছাও জানালেন।
দ্বিতীয় টুইটে লিখলেন, দিল্লির ভোট দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে টার্নিং পয়েন্ট। সারদায় একের পর এক দলের নেতাকে জড়ানোর কথা মনে করিয়ে লিখলেন রাজনৈতিক প্রতিহিংসার কোনো জায়গা গণতন্ত্রে নেই। দেশের জন্য এই পরিবর্তন দরকার ছিল।
তৃতীয় টুইটে লিখলেন, এটা মানুষের জয় এবং বড় হার উদ্ধত, রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন, মানুষের মধ্যে হিংসা ছড়ানো লোকেদের।

No comments

Powered by Blogger.