৩ শতাধিক যাত্রী নিয়ে পায়রা নদীতে ট্রলারডুবি- ৫ জনের লাশ উদ্ধার ২০ যাত্রী নিখোঁজ

(বরগুনায় পায়রা নদীতে দুই শতাধিক যাত্রী নিয়ে নিমজ্জিত ট্রলার থেকে উদ্ধারকৃত যাত্রীর লাশ : নয়া দিগন্ত) বরগুনার তালতলীর নলবুনিয়ায় ৩ শতাধিক যাত্রীসহ গতকাল দুপুরে এফবি খাদিজা নামে একটি ট্রলার ডুবে গেছে। এতে ২০ যাত্রী নিঁখোজ রয়েছে এবং পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। যাদের লাশ উদ্ধার করা হয়েছে তারা হলেনÑ জয়নাল মিয়া (৬০), সফেজ উদ্দীন (৭০), নাইম (৯), ইউসুফ মাঝি (৬৫) ও তৈয়ব আলী (৩৫)। এদের বাড়ি কলাপাড়ার আলীপুরে।
স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে এফবি খাদিজা ট্রলারটি তিন শতাধিক যাত্রীসহ পটুয়াখালীর মহিপুর থেকে ছেড়ে বরগুনার বামনা উপজেলার চলাভাঙ্গা দরবার শরীফের বার্ষিক মাহফিলে যোগ দেয়ার উদ্দেশে রওনা করে। দুপুর ১২টায় ট্রলারটি বরগুনা জেলার তালতলীর পায়রা নদীর মোহনায় নলবুনিয়া নামক স্থানে এসে পৌঁছলে অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে এক দিকে কাত হয়ে ডুবে যায়। ট্রলারযাত্রী মোস্তফা মিয়া, বাবুল ও নুর মোহাম্মদ এ তথ্য নিশ্চিত করেন।
নলবুনিয়া ইউপি সদস্য আলমগীর হোসেন জানান, ট্রলারটি ডুবে যাওয়ার সাথে সাথে স্থানীয়রা উদ্ধারকাজে এগিয়ে যায়। উদ্ধারকারী যাত্রীদের তথ্য মতে ২০ জন নিখোঁজ রয়েছে। নিমজ্জিত ট্রলারটি কোস্টগার্ড উদ্ধার করে কিনারায় নিয়ে এসেছে।
তালতলী থানার ওসি বলেন, এ পর্যন্ত পাঁচজনের লাশ পাওয়া গেছে।
এ দিকে কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন কমান্ডার কে এম রাহাতুজ্জামান বলেন, নিখোঁজদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।
তালতলী সংবাদদাতা আরো জানান, নিখোঁজ যাত্রীদের মধ্যে বেশির ভাগই বয়স্ক। বরগুনা জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে প্রত্যেক নিহত পরিবারকে লাশ পরিবহনের জন্য পাঁচ হাজার টাকা অনুদান দিয়েছেন।

No comments

Powered by Blogger.