রিভিউ আবেদনের শুনানির পর চূড়ান্ত সিদ্ধান্ত : খন্দকার মাহবুব

জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের মামলার প্রধান আইনজীবী সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেছেন, রিভিউ আবেদনের শুনানির পর রায় কার্যকরের ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। এর রায় কার্যকর হবে না।

আজ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েসনের অডিটরিয়ামে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। এসময় সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট নজরুল ইসলাম, অ্যাডভোকেট জসিম উদ্দিন সরকার, অ্যাডভোকেট শিশির মোহাম্মদ মনির উপস্থিত ছিলেন।
খন্দকার মাহবুব হোসেন বলেন, আমরা আব্দুল কাদের মোল্লার মামলার রিভিউ আবেদনের শুনানি করেছি। কিন্তু এ বিষয়ে আদেশ এখনো পাইনি। সংবিধানের ১০৫ অনুচ্ছেদে রিভিউ আবেদনের ক্ষমতা আছে। এই অনুচ্ছেদ ছাড়াও দেশের সর্বোচ্চ আদালত ন্যায় বিচারের জন্য বিষয়টি দেখবে। আমরা পূর্ণাঙ্গ রায় পাওয়ার পর রিভিউ আবেদন করব।
যে সোহাগপুর হত্যাকাণ্ডের ঘটনায় কামারুজ্জামানের মৃত্যুদণ্ড বহাল রাখা হয়েছে সে সম্পর্কে খন্দকার মাহবুব সরকারকে উদ্দেশ করে প্রশ্ন করেন, যদি আপনারা জানতেন তাহলে ৪৩ বছর পর এ করুণ কাহিনী এলো কেন?
তিনি বলেন, ট্রাইব্যুনালকে একদিন বলা হয় ইন্টারন্যাশনাল, আরেকদিন ডমিস্টিক। বর্তমান ট্রাইব্যুনাল দেশীয় ও আন্তর্জাতিকভাবে সমালোচিত।

No comments

Powered by Blogger.