গোপন চুক্তিতে দেশ ছাড়ছেন মোশাররফ!

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে গোপন চুক্তির মাধ্যমে দেশ ছাড়ছেন সাবেক সেনাশাসক পারভেজ মোশাররফ। শিগগিরই তিনি দুবাই কিংবা সৌদি আরব যাচ্ছেন।
পাকিস্তানের দ্য ডেইলি টাইমস পত্রিকায় গত সোমবার প্রকাশিত এক খবরের ভিত্তিতে তিন দিন ধরে এ গুঞ্জনই চলছে দেশটির সর্বত্র।
দীর্ঘদিন স্বেচ্ছা নির্বাসনে থাকার পর দুই মাস আগে পাকিস্তানের সাধারণ নির্বাচনে অংশ নিতে দেশে ফিরেছিলেন মোশাররফ। সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যা মামলায় বর্তমানে তিনি গৃহবন্দি। এ ছাড়া তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলাসহ আরো কয়েকটি মামলা রয়েছে। মোশাররফ যাতে দেশ ছাড়তে না পারেন, সে জন্য দেশের বিমানবন্দরসহ সব বন্দরে সতর্কতা জারি করে রেখেছে সরকার।
নওয়াজ-মোশাররফ গোপন চুক্তির দাবিটি সংবাদমাধ্যমে প্রথম প্রকাশ করেন পাকিস্তান মুসলিম লীগ কায়েদে আজম (পিএমএল-কিউ) দলের নেতা চৌধুরী সুজাত হোসেন। তিনি পার্লামেন্ট হাউসের বাইরে গত সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মোশাররফের দেশত্যাগের সম্ভাবনার কথাটি জানান। তিনি বলেন, দেশের নানা সমস্যা মোকাবিলার মুখে নওয়াজ শরিফের সামনে এটিই শেষ সুযোগ।
এক সূত্রের বরাত দিয়ে পত্রিকাটি জানায়, মোশাররফের মা সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর বয়স ৯৫ বছর। অসুস্থ মাকে দেখতে যাওয়ার জন্য মোশাররফ আদালতে জামিনের আবেদন করবেন। পত্রিকার খবর মতে, গতকাল বুধবার জামিনের আবেদন করার কথা ছিল। এ ছাড়া বালুচ নেতা আকবর বুগতি হত্যা মামলায়ও আজ বৃহস্পতিবার জামিনের আবেদন জানানোর কথা রয়েছে তাঁর।
এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং ইমিগ্রেশন ও পাসপোর্ট বিভাগের মহাপরিচালকের কার্যালয়ের এক সূত্র জানিয়েছে, মোশাররফের দেশত্যাগের খবরটি সত্য নয়। সুপ্রিম কোর্টের অনুমোদন ছাড়া তাঁর দেশত্যাগের কোনো সুযোগ নেই। সূত্র : জিনিউজ, দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

No comments

Powered by Blogger.