‘ভারি ভুতুড়ে দেখাচ্ছে!’

নাতবউয়ের বিয়ের পোশাকের প্রদর্শনীতে গিয়ে ভুতুড়ে অভিজ্ঞতা অর্জন করলেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। গত শুক্রবার লন্ডনে রাজপরিবারের বাকিংহাম প্রাসাদের বলরুমে আয়োজিত এই প্রদর্শনীতে গিয়ে নিজের অভিজ্ঞতা এভাবেই বর্ণনা করেন রানি।
ব্রিটিশ প্রেস অ্যাসোসিয়েশনের এক প্রতিবেদক বলেন, প্রদর্শনী জনসাধারণের জন্য খুলে দেওয়ার আগে রানি তা ঘুরে দেখেন। গত এপ্রিলে প্রিন্স উইলিয়ামের সঙ্গে বিয়ের সময় কেট মিডলটন যে পোশাক পরেছিলেন, রানি একপর্যায়ে ওই পোশাকের সামনে গিয়ে দাঁড়ান। এ সময় নববধূ ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটনও তাঁর সঙ্গে ছিলেন। পোশাকটি দেখে রানি মন্তব্য করেন, ‘এ যে ভারি ভুতুড়ে দেখাচ্ছে!’ জবাবে কেট বলেন, ‘পোশাকটিতে যেন ত্রিমাত্রিক ছবির প্রভাব (থ্রিডি ইফেক্ট) পড়েছে।’ এ সময় সেখানে উপস্থিত ব্রিটিশ সাংবাদিক এ ঘটনার কথা সবাইকে জানান।
এ সম্পর্কে বাকিংহাম প্রাসাদের একজন মুখপাত্র বলেন, ‘এটি ছিল রানি ও ডাচেস অব কেমব্রিজের ব্যক্তিগত কথোপকথনের অংশবিশেষ। আমরা ব্যক্তিগত কথোপকথনের ব্যাপারে কোনো মন্তব্য করি না।’
কেটের বিয়ের পোশাক ছাড়াও এ প্রদর্শনীতে, তাঁর ব্যবহূত জুতা ও কানের দুল, রানির কাছ থেকে ধার নেওয়া ৯০০ হীরা বসানো টায়রা ইত্যাদি রাখা হয়েছে। প্রাসাদ কর্তৃপক্ষ আশা করছে, এবারের প্রদর্শনীতে রেকর্ডসংখ্যক দর্শনার্থীর সমাগম ঘটবে। অন্তত সাড়ে ছয় লাখ মানুষ এ প্রদর্শনী ঘুরে দেখবেন।

No comments

Powered by Blogger.