‘পাতো হতে পারেন নতুন রোনালদো’

আন্তর্জাতিক ফুটবল অঙ্গন থেকে অনেক আগেই সরে দাঁড়িয়েছিলেন ব্রাজিলের কিংবদন্তি স্ট্রাইকার রোনালদো। কিছুদিন আগে তিনি খেলে ফেলেছেন তাঁর বিদায়ী ম্যাচটাও। বিশ্বকাপের এই সর্বোচ্চ গোলদাতার অভাবটা হয়তো বেশ ভালোই অনুভব করেন ব্রাজিল সমর্থকেরা। তবে খুব বেশি দিন তাদের হাহুতাশ করতে হবে না বলেই মনে করছেন কোচ মেনো মেনজেস। তরুণ স্ট্রাইকার আলেসান্দ্রো পাতো খুব দ্রুতই ‘নতুন রোনালদো’ হয়ে উঠবেন বলে মন্তব্য করেছেন তিনি।
লা রিপাবলিকা পত্রিকাকে দেওয়া এক সাক্ষাত্কারে মেনজেস বলেছেন, ‘সমর্থকেরা সবসময়ই চায়, নতুন কেউ রোনালদো বা রোমারিওর মতো খেলোয়াড়দের অভাব পূরণ করুক। তাদের এখন আমি একটু শান্ত হয়েই থাকতে বলব। কারণ, আমার মনে হয় পাতো খুব অল্প সময়ের মধ্যেই রোনালদোর জায়গাটা পূরণ করতে পারবে। তার মধ্যে সে ধরনের সব বৈশিষ্ট্যই আছে। সবাই এখন নেইমারকে নিয়েই বেশি কথাবার্তা বলছে। কিন্তু পাতোরও নিজেকে প্রমাণ করার অনেক সুযোগ আছে। আমরা তাকে যেভাবে দেখতে চাই, তার সেই মাপের ফুটবলার হয়ে ওঠার সব যোগ্যতাই আছে।’
নিজেকে প্রমাণের সবচেয়ে ভালো সুযোগ এবারের কোপা আমেরিকাতেই পেতে পারেন পাতো। ৩ জুলাই ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচটি দিয়ে শুরু হবে ব্রাজিলের কোপা আমেরিকা মিশন। এখন তিনি ‘নতুন রোনালদো’ হয়ে উঠতে পারেন কি না, সেটাই দেখার বিষয়।

No comments

Powered by Blogger.