মিয়াঁদাদের প্রত্যাশায় পাকিস্তান

ব্যাটিংটাই যে পাকিস্তান ক্রিকেট দলের দুর্বলতার জায়গা—সেটা প্রমাণিত হয়ে গেছে বিশ্বকাপের প্রতিটি ম্যাচেই। বিশ্বকাপে পাকিস্তানের অর্জন বলুন আর সাফল্য, সবই বোলিংয়ের কল্যাণে। বোলিং যদি বিশ্বকাপে পাকিস্তানের সাফল্য অনুষঙ্গ হয়, তাহলে ব্যাটিং ব্যর্থতার উপকরণ। বিশ্বকাপ শেষে তাই এ বিভাগটি নিয়ে একটু আলাদাভাবেই ভাবছে পাকিস্তান ক্রিকেট দলের ম্যানেজমেন্ট।
এ ভাবনার অংশ হিসেবেই পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শক হিসেবে টিম ম্যানেজমেন্ট কাজে লাগাতে চাচ্ছে সাবেক ব্যাটিং কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদকে। ব্যাপারটি একটি বার্তা সংস্থার কাছে নিশ্চিত করেছেন পাকিস্তানি অধিনায়ক শহীদ আফ্রিদি নিজেই।
আফ্রিদি বলেছেন, ‘আমি নিজে জাভেদ মিয়াঁদাদকে অনুরোধ করেছি দলের ব্যাটিং পরামর্শক হিসেবে যোগ দিতে। আনুষ্ঠানিকভাবেও তাঁকে প্রস্তাব দেওয়া হয়েছে। এখন তিনি রাজি হলেই কাজ শুরু করা যাবে।’
জাভেদ মিয়াঁদাদ এখনো পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটসম্যান হিসেবে ইতিহাসে চিরঞ্জীব। ২০০৯ ও ২০১০ সালেও আরও দুবার তিনি পাকিস্তানি দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছেন। এর আগে কয়েক দফা তিনি দলের কোচের দায়িত্বও পালন করেছিলেন।
আফ্রিদির মতে, এ মুহূর্তে পাকিস্তান দলের মিয়াঁদাদের মতো ব্যাটিং কিংবদন্তির সাহায্য খুবই দরকার। তিনি মনে করেন, মিয়াঁদাদ অবশ্যই এ প্রস্তাব গ্রহণ করবেন।
এদিকে জাভেদ মিয়াঁদাদও নাকি ব্যাটিং পরামর্শক হওয়ার এ প্রস্তাবে রাজি হয়েছেন।
পাকিস্তানের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাত্কারে মিয়াঁদাদ বলেছেন, ‘আমি পাকিস্তান দলের ব্যাটসম্যানদের সাহায্য করার জন্য প্রস্তুত।’
বিশ্বকাপে ভারতের কাছে সেমিফাইনালে হেরে বিদায় নেওয়া পাকিস্তান দল এখন প্রস্তুত হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য। ক্যারিবীয় দ্বীপপুঞ্জে পাকিস্তান দুটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে ও দুটি টেস্টম্যাচ খেলবে।
আফ্রিদি ইঙ্গিত দিয়েছেন, আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে পাকিস্তান দলে বেশ কয়েকটি নতুন মুখ দেখা যেতে পারে। তিনি বলেছেন, ‘আমরা ওয়েস্ট ইন্ডিজ সফরকে তরুণ প্রতিভাবানদের এক্সপোজার দেওয়ার একটি সুযোগ হিসেবে নিয়েছি।’

No comments

Powered by Blogger.