বরকতউল্লাহ ইলেকট্রো ডায়নামিকসের আইপিও লটারি অনুষ্ঠিত

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দের জন্য বরকতউল্লাহ ইলেকট্রো ডায়নামিকস লিমিটেডের লটারি আজ বুধবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।
আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বরকতউল্লাহ ইলেকট্রো ডায়নামিকস পুঁজিবাজারে দুই কোটি শেয়ার ছেড়ে মোট ১২০ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানির ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের দাম ৫০ টাকা প্রিমিয়ামসহ ৬০ টাকা। আইপিও প্রক্রিয়া সম্পন্ন করতে প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপক হিসেবে কাজ করছে প্রাইম ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।
বরকতউল্লাহর আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের জন্য ৯৬ কোটি টাকা মূল্যের এক কোটি ৬০ লাখ শেয়ার বরাদ্দ দেওয়া হয়। এর বিপরীতে ছয় লাখ ৬৭৮টি আবেদন জমা পড়ে। এর মধ্যে বিভিন্ন সমস্যার কারণে নয় হাজার ৪৫৮টি আবেদন বাদ পড়ে। বাকি পাঁচ লাখ ৯১ হাজার ২২০টি বৈধ আবেদনের মধ্যে লটারির মাধ্যমে শেয়ার বিতরণ করা হয়। প্রবাসী বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ দেওয়া হয় ১২ কোটি টাকা মূল্যের ২০ লাখ শেয়ার। এর বিপরীতে আবেদন জমা পড়ে ২৪ হাজার ৮৩৯টি।
আবেদনকারীদের মধ্যে লটারির মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের জন্য ৮০ হাজার লট, প্রবাসী বিনিয়োগকারীদের জন্য ১০ হাজার লট ও মিউচুয়াল ফান্ডের জন্য ১০ হাজার লট নির্বাচন করা হয়। লটারি অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রতিষ্ঠানটির সিএফও এবং কোম্পানি সচিব মুহাম্মদ মনিরুল ইসলাম। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ফয়সাল আহমেদ চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক গোলাম রাব্বানী চৌধুরী। এ ছাড়া ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) ও ইস্যু ম্যানেজারের প্রতিনিধি এবং বিপুলসংখ্যক বিনিয়োগকারী উপস্থিত ছিলেন।
লটারি পর্বটি পরিচালনা করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ব্যুরো অব রিসার্চ, টেস্টিং অ্যান্ড কনসালটেশন (বিআরটিসি)।

No comments

Powered by Blogger.