দ্বিতীয় ওয়ানডেতেও জয় পাকিস্তানের

সফরের দ্বিতীয় ওয়ানডেতেও জয় পেয়েছে পাকিস্তান। উদ্বোধনী ব্যাটসম্যান আহমেদ শেহজাদের ব্যাট কাল অনেকদিন পর জ্বলে ওঠায় জয়টা সহজই হয়েছে পাকিস্তানের। শেহজাদ ১৪৮ বল খেলে ধীরস্থিরভাবে ১০২ রানের ইনিংস খেলেন। এই সেঞ্চুরির ওপর ভর করে পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজের ছুড়ে দেওয়া ২২১ রানের লক্ষ্যমাত্রা উতরে যায় মাত্র ৩ উইকেটের খরচায়। এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তান এগিয়ে থাকল ২-০ ব্যবধানে।
টসে জিতে পাকিস্তান বেছে নিয়েছিল ফিল্ডিং। তিন স্পিনার মোহাম্মদ হাফিজ, সাঈদ আজমল ও অধিনায়ক শহীদ আফ্রিদির নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে মাথা তুলে দাঁড়াতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। আগের ওয়ানডের মতোই রান তোলার ধীরগতির কারণে দলীয় স্কোরটাকে বেশি দূর টেনে নিয়ে যেতে পারেনি ক্যারিবীয়রা। ৮৫ বল খেলে ৫০-র কোটা পার হতে পেরেছেন কেবল উদ্বোধনী ব্যাটসম্যান সিমন্স। সিমন্সের পাশাপাশি অনেকেই তাঁদের ইনিংসের শুরুটা করলেও সেটাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারেননি। পাকিস্তানের পক্ষে হাফিজ, ওয়াহাব রিয়াজ, আজমল ও আফ্রিদি প্রত্যেকেই ২টি করে উইকেট দখল করেন। ডেব্যুট্যান্ট হাম্মাদ আজম নেন ১টি উইকেট।
জবাবে পাকিস্তান শেহজাদের ১০২ ও মিসবাহ-উল-হকের ৪৩ রানের কল্যাণে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২২০ রান পেরিয়ে যায় ৪৮তম ওভারে। এই রান তাড়া করার পথে কোনো ঝুঁকি না নিয়ে ধীরগতিতে খেলেই জয় তুলে নেয় শহীদ আফ্রিদির দল।
ক্যারিবীয় বোলারদের মধ্যে সফল ছিলেন সেই বিশু। তাঁর চমত্কার লেগস্পিন দিয়ে তিনি ২ জন পাকিস্তানি ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান। স্মিথ-মার্টিন যুগলবন্দীতে রান আউট হয়ে প্যাভেলিয়নে ফেরেন আসাদ শফিক।
সংক্ষিপ্ত স্কোর
ওয়েস্ট ইন্ডিজ ২২০ (৫০ ওভার)
সিমন্স ৫১
আজমল ২/২৩, হাফিজ ২/৩৮, রিয়াজ ২/৩৮, আফ্রিদি ২/৪১, আজম ১/২৬
পাকিস্তান ২২৩/৩ (৪৮ ওভার)
আহমেদ শেহজাদ ১০২, মিসবাহ-উল-হক ৪৩
বিশু ২/৩৬
পাকিস্তান ৭ উইকেটে জয়ী।

No comments

Powered by Blogger.