রাজশাহীর জয়, রাজশাহীতে ড্র

ঢাকাকে ইনিংস ও ১৫৭ রানে হারিয়ে এবারের জাতীয় লিগের সবচেয়ে বড় জয়টি পেল বর্তমান চ্যাম্পিয়ন রাজশাহী। গতকাল বগুড়ায় ঢাকাকে ৮১ রানে অলআউট করে দিয়ে বিশাল জয়ের সঙ্গে ৯৬ পয়েন্ট নিয়ে রাজশাহী পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই শেষ করল লিগ পর্ব। ঢাকার ইনিংসটি এবারের লিগের দ্বিতীয় সর্বনিম্ন ইনিংস। সবচেয়ে ছোট ৭২ রানের ইনিংসটিও রাজশাহীর বিপক্ষে, এ মাসের শুরুতে এই বগুড়াতেই সে লজ্জায় ডুবেছিল চট্টগ্রাম। রাজশাহী বিভাগীয় স্টেডিয়ামে সিলেট-বরিশাল ম্যাচটি হয়েছে ড্র।
কাল ম্যাচের শেষ দিনে মাত্র ১৭ ওভার খেলে আগের দিনের সঙ্গে আরও ৪৮ রান যোগ করেই শেষ হয় ঢাকার ইনিংস। মাত্র তিন ব্যাটসম্যান পেয়েছেন দুই অঙ্কের রান। সর্বোচ্চ ৩৫ রান মেহরাব হোসেন জুনিয়রের। চোটের কারণে ব্যাট করতে পারেননি মোহাম্মদ সেন্টু। রাজশাহীর পেসার দেলোয়ার ও শাহাজাদা ৩টি করে এবং বাঁহাতি স্পিনার সাকলাইন সজীব ২টি উইকেট নিয়েছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করে মিজানুর রহমান হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।
রাজশাহীতে ব্যাটে-বলে অসাধারণ একটি ম্যাচ খেললেন সিলেটের অধিনায়ক অলক কাপালি। ৮ রানের জন্য সেঞ্চুরিবঞ্চিত হলেও দলকে হারের হাত থেকে বাঁচিয়েছেন প্রথম ইনিংসেও ৮৬ রান করা জাতীয় দলের এই খেলোয়াড়। জয়ের জন্য ৮২ ওভারে ৩১২ রানের লক্ষ্য পাওয়া সিলেট ৫৩ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে। পাঁচ নম্বরে নামা অলক রাজিনকে নিয়ে চতুর্থ উইকেটে ৬৮ রান করার পর পঞ্চম উইকেটে তাসামুল হককে নিয়ে যোগ করেন আরও ৮৪। তাসামুল অপরাজিত ছিলেন ৩৯ রানে।
বরিশালের আরাফাত সালাউদ্দিন ২৯ রানে ২ উইকেট পেয়েছেন। গতকালের ১ উইকেটসহ মোট ৪১টি উইকেট নিয়ে সবার ওপরে থেকেই লিগ শেষ করলেন অফ স্পিনার সোহাগ গাজী। এর আগে আগের দিনের ২৭২ রানের সঙ্গে আর ৩৪ রান যোগ করে ৩০৬ রানে ইনিংস ঘোষণা করে বরিশাল। উইকেটরক্ষক ব্যাটসম্যান শাহীন করেছেন ৬৭ রান। ম্যাচে মোট ১৭৮ রান ও ৭ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন অলক কাপালি।

No comments

Powered by Blogger.