হোসনি মোবারককে সামরিক হাসপাতালে সরানোর নির্দেশ

মিসরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মোবারককে কায়রোর একটি সামরিক হাসপাতালে স্থানান্তর করা হবে। মোবারককে অন্যত্র নিয়ে যাওয়া সম্ভব বলে একজন চিকিৎসক নিশ্চিত করার পর গত রোববার দেশটির রাষ্ট্রপক্ষের কৌঁসুলি এ নির্দেশ দিয়েছেন। মিসরের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা মিনার বরাত দিয়ে একটি সূত্র জানায়, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মোবারককে স্থানান্তর করা হতে পারে।
মোবারককে কায়রোর কারা হাসপাতালে রাখার জন্য যাবতীয় প্রস্তুতি চলছে। এর আগ পর্যন্ত সাময়িকভাবে তাঁকে সামরিক হাসপাতালে রাখার সিদ্ধান্ত হয়েছে। তিনি বর্তমানে শারম আল শেখের রেড সি রিসর্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আটক রয়েছেন। তাঁর বিরুদ্ধে দুর্নীতি ও বিদ্রোহীদের মৃত্যুর ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে।
মোবারককে কোন সামরিক হাসপাতালে রাখা হবে, তা নির্দিষ্ট করে বলা হয়নি। তবে সেটি কায়রো শহরের প্রান্তে অবস্থিত ইন্টারন্যাশনাল মেডিকেল সেন্টার হতে পারে বলে একটি সূত্র জানিয়েছে। সেখানে মোবারককে দুর্নীতির বিভিন্ন অভিযোগের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হবে।
রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আবদেল মাগিদ মাহমুদের কার্যালয় থেকে জানানো হয়েছে, শারম আল শেখের হাসপাতালে মোবারকের স্বাস্থ্যের অবস্থা নির্ধারণের জন্য একটি চিকিৎসক দল পাঠানো হয়েছিল। এখন তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গেছে।

No comments

Powered by Blogger.