আগেই ফিরতে চান দিলশান

অধিনায়ক হিসেবে দলের প্রতি তাঁর দায়বদ্ধতা অন্যদের চেয়ে বেশি। সেই দায়বদ্ধতা থেকেই আইপিএল ছেড়ে আগেভাগে দেশে ফিরতে চাইছেন তিলকরত্নে দিলশান। ইংল্যান্ড সফরের শুরু থেকেই দলের সঙ্গী হতে চাইছেন শ্রীলঙ্কার নতুন অধিনায়ক।
আগামী ১০ মে ইংল্যান্ডে রওনা হবে শ্রীলঙ্কা দল। এর মানে আইপিএল শেষ হওয়ার তিন সপ্তাহ আগেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ছেড়ে যেতে চান গত পাঁচ ম্যাচে ১০৫ রান করা গত বিশ্বকাপের সর্বোচ্চ রানের মালিক। সফরে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা।
‘দিলশান দলের সঙ্গেই যেতে আগ্রহী, যেহেতু অনেক সিনিয়র খেলোয়াড় কিছুটা পরে যোগ দিচ্ছে। তাই দলের সঙ্গে যোগাযোগটা দৃঢ় করার জন্য এটা চান তিনি’—বলেছেন দিলশানের ম্যানেজার রোশান আবেসিংহে।
প্রথমে ২০ মে পর্যন্ত শ্রীলঙ্কান খেলোয়াড়দের আইপিএলে খেলতে দিতে রাজি থাকলেও পরে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) তাদের ৫ মের মধ্যে দেশে ফেরার নির্দেশ দেয়। তবে পরে ভারতীয় বোর্ডের অনুরোধে, আসলে ক্রিকেট-বিশ্বের শক্তিশালী বোর্ডের রোষানল এড়াতেই ১৮ মে পর্যন্ত ভারতে থাকার অনুমতি দেওয়া হয়। কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনেদের তাই ইংল্যান্ডে উড়ে যাওয়ার কথা ১৯ মে।
ওদিকে আইপিএল-বিতর্কে শ্রীলঙ্কার সাবেক ও বর্তমান ক্রীড়ামন্ত্রীর মধ্যে লড়াই শুরু হয়ে গেছে। বর্তমান ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগে অভিযোগ করেছিলেন, সাবেক মন্ত্রী গামিনি লোকুগে বিসিসিআইয়ের সঙ্গে শ্রীলঙ্কান ক্রিকেটারদের আইপিএলে খেলার ব্যাপারে ১০ বছরের চুক্তি করেছেন। কিন্তু সে অভিযোগ উড়িয়ে দিয়েছেন সাবেক ক্রীড়ামন্ত্রী।

No comments

Powered by Blogger.