ব্রডের বদলি ট্রেমলেট

ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের ইনজুরির পর তাঁর স্থলে দলে জায়গা পেয়েছেন ক্রিস ট্রেমলেট। গতকাল ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তের চূড়ান্ত অনুমোদন দিয়েছে আইসিসির টেকনিক্যাল কমিটি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্বাসরুদ্ধকর গত ম্যাচটিতে হাঁটুতে আঘাত পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন স্টুয়ার্ট ব্রড।
ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান চিকিত্সক নিক পিয়ার্স এক বিবৃতিতে জানিয়েছেন, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটিতেই সে বাঁ-পায়ে চোট পায়। প্রাথমিক কিছু পরীক্ষা-নিরীক্ষার পর দেখা গেছে হাঁটুর এই ইনজুরির কারণে তার পক্ষে আর বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলো খেলা সম্ভব হবে না।’
গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজেও ইনজুরির কবলে পড়েছিলেন ব্রড। তবে এবারের ইনজুরিটার সঙ্গে আগেরটার কোনো সম্পর্ক নেই। এটা একেবারে নতুন একটা ইনজুরি বলেই জানিয়েছেন পিয়ার্স।
অ্যাশেজ সিরিজেও ব্রড মাঠের বাইরে চলে যাওয়ার পর দলে সুযোগ পেয়েছিলেন ক্রিম ট্রেমলেট। সেবার শেষ তিনটা টেস্ট খেলে তিনি শিকার করেছিলেন ১৭টি উইকেট। ২৪ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাশেজ জয়ের পেছনে তাঁরও একটা বড় অবদান ছিল। এবারও ট্রেমলেটের কাছ থেকে সে ধরনের পারফরমেন্সই নিশ্চয়ই আশা করবে ইংলিশ সমর্থকেরা। ট্রেমলেট সেই আস্থার প্রতিদান কতটা দিতে পারবেন—এটাই এখন দেখার বিষয়।

No comments

Powered by Blogger.